ঢাকা, রবিবার   ২৭ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

এ বছর হচ্ছে না এশিয়ার বিশ্বকাপ বাছাই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩০ ১২ আগস্ট ২০২০

করোনা মহামারীর কারণে ২০২২ সালে অনুষ্ঠেয় কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালে অনুষ্ঠেয় এশিয়ান কাপের বাছাই ফের পিছিয়ে দেয়া হয়েছে। বিভিন্ন দেশের স্বাস্থ্যঝুঁকির বিষয়টি বিবেচনায় নিয়ে এই অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ এ বছরের জন্য স্থগিত করা হয়েছে। আজ বুধবার বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। গত মার্চ থেকে করোনা ভাইরাসের প্রাদূর্ভাবের কারণে বন্ধ হয়ে আছে সব খেলাধুলা। 

পরিস্থিতির কিছুটা উন্নতি হলে আগামী অক্টোবর-নভেম্বরে আন্তর্জাতিক ফুটবলের উইন্ডোতে পুনরায় বাছাইপর্বের ম্যাচ আয়োজনের ঘোষণা দেয় ফিফা। তবে আপাততো তা আর হচ্ছে না, ২০২১ সালে নতুন করে সূচি দেওয়া হবে বলেও জানানো হয়েছে বিবৃতিতে। 

আগামী ৮ অক্টোবর সিলেট জেলা স্টেডিয়ামে ফিরতি লেগে আফগানিস্তানের মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের। এই দলের কাছে ১-০ গোলে হেরেই বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড শুরু করেছিল জেমি ডের দল। আগের চার ম্যাচ থেকে ১ পয়েন্ট পাওয়া বাংলাদেশ ‘ই’ গ্রুপে আছে পাঁচ নম্বরে। তাদের বাকি আছে আর চার ম্যাচ।

জানা যায়, বাছাই সামনে রেখে সম্প্রতি ৩৬ জনের প্রাথমিক দল দিয়েছিল বাফুফে। ৭ অগাস্ট থেকে গাজীপুরে ক্যাম্প শুরুর কথা ছিল। তবে বর্তমান পরিস্থিতিতে করোনাভাইরাস সংক্রামণ এড়াতে খেলোয়াড়দের তিন ধাপে ক্যাম্পে যোগ দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছিল।

সঙ্গে সব খেলোয়াড়দের কোভিড-১৯ টেস্ট বাধ্যতামূলক করা হয়। তাতেই জটিল এক পরিস্থিতির সৃষ্টি হয়; প্রথম দুই দফায় ২৪ জন খেলোয়াড়ের মধ্যে ১৮ জন পজিটিভ আসে। অবশ্য যাদের নেগেটিভ এসেছে, তারা অল্প সময়ের জন্য হলেও নিয়মিত অনুশীলন শুরু করেছেন।

এমএস/এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি