ঢাকা, মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০, || শ্রাবণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

কাল থেকে ডিএসই’র লেনদেনে নতুন সময়সূচি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৬ ৭ জুলাই ২০২০

আগামীকাল বুধবার থেকে শেয়ারবাজারে নতুন সময়সূচি অনুযায়ী লেনদেন হবে। নতুন সময়সূচি অনুযায়ী সকাল ১০টার পরিবর্তে সাড়ে ১০টায় লেনদেন শুরু হবে। আর লেনদেন শেষ হবে দুপুর আড়াইটায়। এর মাধ্যমে আবার স্বাভাবিক লেনদেনে ফিরে গেল শেয়ারবাজার। মঙ্গলবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

ডিএসইর জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান বলেন, ব্যাংকিং কার্যক্রম স্বাভাবিক নিয়মে চলায় ডিএসইর পরিচালনা পর্ষদ শেয়ারবাজারে স্বাভাবিক লেনদেন করার সিদ্ধান্ত নিয়েছে। পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী লেনদেনের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে।

মহামারি করোনাভাইরাসের প্রকোপ শুরু হলে শেয়ারবাজারে ভয়াবহ ধস নামে। এর প্রেক্ষিতে গত ১৯ মার্চ থেকে লেনদেনের সময় এক ঘণ্টা কমিয়ে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত করা হয়। এরপর করোনার প্রকোপ নিয়ন্ত্রণে সরকার সাধারণ ছুটি ঘোষণা করলে ২৬ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত টানা ৬৬ দিন বন্ধ থাকে শেয়ারবাজার।

গত ৩১ মে শেয়ারবাজারে আবার লেনদেন চালুর পর ১৮ জুন থেকে শেয়ারবাজারে লেনদেনের সময়সূচিতে আবার পরিবর্তন আনা হয়। এর প্রেক্ষিতে গত কয়েকদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন হচ্ছিল। তবে ব্যাংকিং কার্যক্রম স্বাভাবিক লেনদেনে ফিরে যাওয়ায় মঙ্গলবার জরুরি পরিচালনা পর্ষদ সভা করে ডিএসই। এ সভায় আগামীকাল থেকে শেয়ারবাজারের লেনদেন স্বাভাবিক নিয়মে, অর্থাৎ সকাল সাড়ে ১০টা থেকে দুপুর আড়াইটা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি