ঢাকা, রবিবার   ১২ জুলাই ২০২০, || আষাঢ় ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

কিট সংকটে বন্ধ নোবিপ্রবির করোনা পরীক্ষা

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৭:৩৯ ২৫ মে ২০২০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

কিট সংকটের কারণে তিনদিন ধরে বন্ধ রয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) করোনা ভাইরাস শনাক্তকরণ পরীক্ষা। গত শনিবার সর্বশেষ মজুত থাকা কিট দিয়ে বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরিতে ২৪টি নমুনা পরীক্ষা করার পর আজ সোমবার পর্যন্ত একটি পরীক্ষাও করা যায়নি।

গত ১১ মে থেকে বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের ল্যাবে শুরু হয় করোনা পরীক্ষা। এখানে ২৪ ঘণ্টায় ১৯৪টি নমুনা পরীক্ষার সক্ষমতা রয়েছে উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ বলেন, গত শনিবার আমাদের হাতে ২৪টি কিট ছিল। সেগুলো দিয়ে শেষ দিনের মতো নমুনা পরীক্ষা করা হয়। এরপর পরীক্ষা করার মতো কোনো কিট নেই। এ কারণে নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে। বর্তমানে প্রায় ৪০০ নমুনা পরীক্ষার অপেক্ষায় জমা পড়ে আছে।

ড. ফিরোজ আহমেদ আরও জানান, গত রোববার তাঁরা কিটের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দপ্তরে গিয়েছিলেন। সেখান থেকে প্রয়োজনীয় কিট সরবরাহের বরাদ্দপত্রও দেওয়া হয়েছে। কিন্তু যেখান থেকে কিট সরবরাহ করা হয়, সেখানে গেলে জানানো হয়, কিট শেষ হয়ে গেছে। বিদেশ থেকে আসা কিট বিমানবন্দরে আটকে রয়েছে। সেখানকার আনুষ্ঠানিকতা শেষে কিট এসে পৌঁছালে তারপর দেওয়া হবে। তবে সেই কিট আসতে আরো ২/১ দিন সময় লাগতে পারে।

কিট সংকটের কারণে করোনার নমুনা পরীক্ষা বন্ধের বিষয়ে জানতে নোয়াখালী জেলা সিভিল সার্জন মো. মমিনুর রহমানকে মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায় নি।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি