ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০, || আষাঢ় ২৬ ১৪২৭

Ekushey Television Ltd.

ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলবেন এই চার ভারতীয়!

প্রকাশিত : ১৩:১২ ২১ মে ২০১৯

ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপের পর্দা উঠতে আর মাত্র ৯ দিন বাকি৷ বিশেষজ্ঞরা ইতিমধ্যেই ভবিষ্যদ্বাণী করতে শুরু করে দিয়েছেন, কে জিতবে এ বারের বিশ্বকাপ!

তবে যাইহোক, প্রতিটি দলেই এমন কয়েকজন তারকা রয়েছেন, যিনি দলের জন্য চলতি বছরের বিশ্বকাপে শেষবারের মতো প্রাণ উজাড় করে দেবেন। আর এবার শেষ বারের মতো কারা নামতে পারেন ভারতীয় দলের জার্সি গায়ে?

ভারতীয় বিশ্বকাপ দলে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে দলে রাখা হয়েছে দীনেশ কার্তিককে। মহেন্দ্র সিং ধোনিকে বাদ দিলে দীনেশই ভরসা। ঋষভ পন্থ যেহেতু দলে নেই, তাই দীনেশের অভিজ্ঞতার উপরে ভরসা করেছে দল।

২০২৩ বিশ্বকাপে ৩৩ বছরের কার্তিককে দেখা যাবে না বলেই মনে করা হচ্ছে। কারণ একদিনের ক্রিকেটে কার্তিকের পারফরম্যান্সে অনেক টানাপড়েন এসেছে। তবে ইংল্যান্ডের মাটিতে তিনি ঝলসে উঠতে পারেন বলেই মনে করা হচ্ছে।

এদিকে, ভারতীয় দলের ওপেনারের মধ্যে প্রথমেই যার নাম উঠে আসছে, তিনি শিখর ধাওয়ান। ধাওয়ানের ঝোড়ো ইনিংসের অপেক্ষায় রয়েছে দল।

তবে বয়সের কথা ভেবেই মনে করা হচ্ছে, বোধ হয় এটাই তার শেষ বিশ্বকাপ হতে চলেছে। ইংল্যান্ডের ফ্ল্যাট পিচে ৩৩ বছরের এই ব্যাটসম্যানের হাত ধরে বিশ্বকাপের পথে ভারত এগিয়ে যাবে বলেই মনে করছেন অনেকে।

অন্যদিকে, এটা বললে ভুল হবে না যে, সারা বিশ্বের ক্রিকেটারদের মধ্যে তিনি এই মুহূর্তে সবচেয়ে ফিট। তবে ৪০-এর দিকে এগোচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। তাই ২০১৯ সালের বিশ্বকাপটাই ধোনির শেষ বিশ্বকাপ হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

আর ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যান কেদার পুরোদস্তুর ফিট, জানিয়ে দিয়েছেন টিম ইন্ডিয়ার ফিজিও প্যাট্রিক ফারহার্ট। ফলে ২২ মে সতীর্থদের সঙ্গেই ইংল্যান্ড যাওয়ার বিমানে উঠছেন এই স্পিনার অলরাউন্ডার।

আইপিএল চলাকালীন কাঁধে চোট পেয়েছিলেন কেদার। বিশ্বকাপের কথা মাথায় রেখে চেন্নাই সুপার কিংস কেদারকে বিশ্রাম দিয়েছিল। তবে বিশ্বকাপে ভারতের এক্স ফ্যাক্টর হয়ে উঠতে পারেন তিনি। তবে মনে করা হচ্ছে, বয়সের কারণেই ২০২৩ বিশ্বকাপে খেলতে পারবেন না কেদার।

একে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি