ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৩ ১৪২৮

গাজীপুরে কারখানার গুদামে অগ্নিকাণ্ড, নিহত ১ আহত ১২

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৩:২১, ৬ মার্চ ২০২১

গাজীপুরের শ্রীপুরে একটি কারখানার কেমিক্যাল গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডে একজন নিহত ও ১২ জন আহত হয়েছেন। আজ সকাল ১০টার দিকে উপজেলার দক্ষিণ ভাংনাহাটি এলাকাস্থ ঢাকা গার্মেন্টস এন্ড ওয়াশিং লিমিটেড নামের কারখানার গুদামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. ইমতিয়াজ মাহফুজ জানান, নিহতের নাম মাসুম সিকদার। তাঁর বাড়ি ঢাকার দোহারের কুশনহাটি গ্রামে। তিনি ওই কারখানায় দৈনিক হাজিরার ভিত্তিতে কাজ করতেন।

তিনি আরও জানান, সকাল ১০টার দিকে ওই গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তেই নিয়ন্ত্রণহীন হয়ে আগুন পুরো গুদামে ছড়িয়ে পড়ে। এসময় আগুন নেভাতে গিয়ে কারখানার শ্রমিকদের কয়েকজন আহত এবং অসুস্থ হলে তাদের উদ্ধার করে ময়মনসিংহ ও স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। এসময় অগ্নিদগ্ধ হয়ে ওই ব্যক্তির মৃত্যু হয়।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মো. আব্দুল হামিদ জানান, ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে যাওয়ার আগেই কারখানা কর্তৃপক্ষ নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নিভিয়ে ফেলে। তবে এতে কয়েকজন আহত হওয়ার খবর পেলেও কেউ মারা গেছেন কি-না, তা তিনি নিশ্চত নন বলে জানান।

গাজীপুর পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) একেএম জহিরুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডে মাসুম শিকদার নামে এক শ্রমিক মারা গেছেন। মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি