ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১, || মাঘ ৪ ১৪২৭

ঘরের মাঠে রিয়ালের হার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৮, ২৯ নভেম্বর ২০২০

স্প্যানিশ লিগে বর্তমান সময়টা মোটেও ভালো যাচ্ছেনা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের। চলতি মৌসুমে ১০ ম্যাচে মাঠে নেমে তারা হার মেনেছে তিনটিতে। আর শেষ দুই ম্যাচেও জয়বঞ্চিত ছিল জিদানের দলটি। তাই ঘরের মাঠে আলাভেসের বিপক্ষে জয়ের ধারায় ফেরার মিশনে খেলতে নেমে ২-১ গোলে হেরেছে তারা।

শনিবার রাতে রিয়ালের মাঠে ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় আলাভেস। এ সময় বক্সের মধ্যে নাচো বল হাতে লাগালে হ্যান্ডবল হয় এবং পেনাল্টি পায় আলাভেস। পেনাল্টি থেকে লুকাস পেরেজ গোল করে এগিয়ে নেন দলকে। এটা ছিল লিগের তৃতীয় ম্যাচে রিয়ালের পঞ্চম পেনাল্টি হজম। 

১৫ মিনিটে দারুণ সুযোগ পেয়েছিলেন টনি ক্রুস ও মারিয়ানো জুটি। কিন্তু প্রতিপক্ষ গোলরক্ষকের কারণে তা ভেস্তে যায়। ২০ মিনিটে আবারও আক্রমণ চালায় আলাভেস শিবির। তবে বেশিরভাগ সময়ই বল নিজেদের দখলে রেখেছে রিয়াল। কিন্তু প্রথমার্ধ্বে আর গোল পরিশোধ করা হয়নি তাদের।

বিরতি থেকে ফিরেই ব্যবধান দ্বিগুণ করেন রিয়ালের সাবেক তরুণ খেলোয়াড় জোসেলু। তিনি থিবাউট কোর্তোয়ার ভুলের সুযোগ কাজে লাগিয়ে রিয়ালের ফাঁকা পোস্টে বল জড়ান। এর মধ্য দিয়ে ম্যাচের ৪৯ মিনিটে ব্যবধান ২-০ করে আলাভেস।

পরের সময়টুকু আক্রমণ আর পাল্টা আক্রমণ চলে দু'দলের মধ্যে। অবশেষে ৮৬ মিনিটে একটি গোল শোধ দেন ব্রাজিলিয়ান তারকা কাসেমিরো। আর যোগ করা সময়ে ইসকোর নেওয়া শট ক্রসবারে লেগে ফিরে আসে। তাতে হার নিয়েই মাঠ ছাড়তে হয় রিয়ালকে।

এই হারে ১০ ম্যাচ থেকে ১৭ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে আছে রিয়াল। শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদ ও দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে ৬ পয়েন্টে পিছিয়ে আছে জিদানের দল।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি