ঢাকা, শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৩ ১৪২৬

Ekushey Television Ltd.

চবি উপাচার্যকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত : ১৮:০৯ ৩ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের(চবি) উপাচার্য সমাজবিজ্ঞানী, শিক্ষাবিদ, বুদ্ধিজীবী প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে ‘বঙ্গবন্ধু পরিষদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ড. রাশেদুন নবীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মশিবুর রহমানের পরিচালনায় মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কোন চুনোপুঁটি নয়, তিনি বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর ব্যক্তি।তাকে হত্যার হুমকি দেওয়া মানে বিশ্ববিদ্যালয়ের সবাইকে হুমকি দেওয়া।’

উপাচার্যের দায়িত্ব নেওয়ার পর থেকে বিশ্ববিদ্যালয় কোন কারণে ১দিনের জন্যও বন্ধ হয়নি।তিনি সুফি চিন্তাধারার একজন অসাধারণ মানুষ।প্রধানমন্ত্রীর উন্নয়নের অগ্রযাত্রাকে তিনি যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন তা একটি মহলের পছন্দ করছে না। তাই তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।এই হুমকি প্রথম নয়, এর আগে আরও দুইবার দেওয়া হয়েছিল।’

এ সময় বক্তারা,কাপুরুষিত-ন্যাক্কারজনক এই কর্মকাণ্ডের সাথে জড়িতদের অনতিবিলম্বে খুঁজে বের করে দেশের প্রচলিত আইনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি প্রফেসর কামরুল হুদা, মাহফুজুল হক খোকন, ইউসুফ আলী, কলা অনুষদের ডিন প্রফেসর ড.সেকান্দর চৌধুরী, মুস্তাফিজুর রহমান প্রমুখ।

কেআই/ এআর

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি