ঢাকা, মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৭ ১৪২৭

Ekushey Television Ltd.

চাটগাঁর বাণী’র মরণোত্তর পদকপ্রদান ও গুণিজন সংবর্ধনা সম্পন্ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৩ ২৪ নভেম্বর ২০১৯

চট্টগ্রাম থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘চাটগাঁর বাণী’র আয়োজিত মরণোত্তর পদকপ্রদান ও গুণিজন সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

২৩ নভেম্বর, বেলা ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে এ পত্রিকারটির দেড়যুগপূর্তিতে একটি ওয়েবসাইট উদ্বোধন ও ১৩ বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা স্মারকে ভূষিত করা হয়। এতে প্রধানঅতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেইলী সান এর সম্পাদক এনামুল হক চৌধুরী। মুখ্য-আলোচক ছিলেন কবি ও সাংবাদিক  আবুল মোমেন।

চট্টগ্রাম বিভাগের এডিশনাল ডিআইজি মুহাম্মদ মুসলিমের সভাপতিত্বে ও চাটগাঁর বাণীর প্রধান-সম্পাদক রোটারিয়ান মোহাম্মদ ইউসুফের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন,চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন), মো. নুরুল আলম নিজামী (অতিরিক্ত-সচিব), সোস্যাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফ, রোটারি গভর্নর প্রিন্সিপাল লে. কর্নেল (অব.)এম আতাউর রহমান পীর , অধ্যাপক ড. এ এস এম গিয়াসউদ্দিন,কমরেড আহসান উল্লাহ্ চৌধুরী,   ডা. মো. জামশেদ আলম,চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য ও রাজনীতিবিদ আ ম ম দিলসাদ, ইপসা’র নির্বাহী প্রধান মো. আরিফুর রহমান, সমাজসেবক নাথুরাম নাথ, সাপ্তাহিক স্লোগান এর সম্পাদক মোহাম্মদ জহির, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির অধ্যাপক মোহম্মদ শাহিদুল ইসলাম চৌধুরী, ব্যাংকার তহিদুল করিম, সুনির্মল সেন লিটন।

প্রধান অতিথি বলেন, সমাজে যারা বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখছেন তাদের সাথে আমাকেও  সম্মানিত করায় আমি বিশেষভাবে কৃতজ্ঞ। সতিকার মানুষ হতে হলে যে যার অবস্থান থেকে মানবিয় গুণাবলী অর্জনের মাধ্যমে সমাজে অবদান রাখতে হবে।

সাংবাদিক আবুল মোমেন বলেন, চট্টগ্রাম অর্থনীতির সবচেয়ে বড় যোগানদাতা হলেও  দেশের সবকিছুই এখন ঢাকাকেন্দ্রিক। আমাদের ঢাকা কেন্দ্রমুখিতা বন্ধ করতে হবে।

এ অনুষ্ঠানে যারা সম্মাননা স্মারকে ভূষিত হলেন- শিক্ষা ও সমাজসেবায়- সোস্যাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফ , জনপ্রশাসনে- চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন), মো. নুরুল আলম নিজামী  (অতিরিক্ত-সচিব),সাংবাদিকতায়- প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ এর মহাপরিচালক জাফর ওয়াজেদ,সমাজসেবা ও শিক্ষায়- রোটারি গভর্নর প্রিন্সিপাল লে. কর্নেল (অব.) এম আতাউর রহমান পীর ,শিক্ষা ও বিজ্ঞানে ঢাকার ইমপালস্ হাসপাতালের প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক ড. এ এস এম গিয়াসউদ্দিন,রাজনীতি ও মুক্তিযুদ্ধে- মুক্তিযুদ্ধের  কমরেড আহসান উল্লাহ্ চৌধুরী, সমাজসেবায় চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আ ম ম দিলসাদ, চিকিৎসাসেবায়- মীরসরাইয়ের মাতৃকা হাসপাতালে ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. জামশেদ আলম ও সমাজসেবায়- সীতাকুণ্ডের বারৈয়াঢালা শ্রী শ্রী নারায়ণ আশ্রমের সভাপতি নাথুরাম নাথ। অন্যদিকে মরণোত্তর পদক পেলেন- রাজনীতি ও সাংবাদিকতায়- দৈনিক আজাদী’র সম্পাদক অধ্যাপক মোহাম্মদ খালেদ, শিক্ষায়- চট্টগ্রাম কলেজিয়েট হাইস্কুলের সাবেক প্রধানশিক্ষক  আবদুল খালেক, চিকিৎসাসেবায় -ডা. আহমেদুর রহমান, সমাজসেবায় পেট্টোবাংলার পশ্চিমাঞ্চল গ্যাস প্রকল্পপ্রধান আজিজুল হক চৌধুরী, ক্রীড়া ও সমাজসেবায়-অমলেন্দু সেন সুইটস্ এর স্বত্বাধিকারী  অমলেন্দু সেন।

প্রধান অতিথি ও মুখ্য আলোচকসহ অতিথিবৃন্দ চাটগাঁর বাণী’র অনলাইন নিউজ পোর্টাল- এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে দিলরুবা খানমের নজরকাড়া আবৃত্তি, বেতার ও টিভি শিল্পী রোটারিয়ান শিলা চৌধুরীসহ সীতাকুণ্ড মেঘমল্লার খেলাগর আসরের শিশুশিল্পীদের অংশগ্রহণে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি