ঢাকা, রবিবার   ২৯ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

চেন্নাইকে হারিয়ে ফের শীর্ষে মুম্বাই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৩ ২৪ অক্টোবর ২০২০

এবারের আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই ও মুম্বাই। সেই ম্যাচ জিতেছিল ধোনির দল। শুক্রবার সেই চেন্নাই ১০ উইকেটে হেরেছে মুম্বাইর কাছে। টুর্নামেন্টের ইতিহাসে এই প্রথমবার ১০ উইকেটে ম্যাচ হারল চেন্নাই। এদিকে এই জয়ে দিল্লিকে ফের টপকে পেয়েন্টের শীর্ষে মুম্বাই ইন্ডিয়ান্স।

শুক্রবার রাতে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে চেন্নাইর করা ১১৪ রান কোনো উইকেট না হারিয়েই ছুঁয়ে ফেলে মুম্বাই। দুই উদ্বোধনী ব্যাটসম্যান কুইন্টন ডি কক ও ইশান কিশানের ব্যাটে বড় জয় পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। 

টস জিতে প্রথমে চেন্নাইকে ব্যাটিংয়ে পাঠায় মুম্বাই। দলে একাধিক পরিবর্তন এনেও সুবিধা করতে পারল না চেন্নাই। ব্যাটসম্যানদের মধ্যে একা লড়াই করেছেন স্যাম কারেন। শেষ পর্যন্ত তিনি ৫২ রানে আউট হন বোল্টের বলে। তিনি ও ইমরান তাহির ৪৩ রানের পার্টনারশিপ গড়ায় একশো পেরোতে পারে চেন্নাই।

ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপর্যয় নামে চেন্নাই শিবিরে। প্রথম ওভারের পঞ্চম বলে রুতুরাজ গায়কোয়াড়কে (০) এলবিডব্লিউ করেন ট্রেন্ট বোল্ট। যশপ্রীত বুমরা তার প্রথম ওভারেই অম্বতি রায়ুডু (২) ও জগদিসানকে (০) পর পর দুই বলে আউট করেন। দ্বিতীয় ওভারেই ব্যাট করতে নামেন ধোনি। চেন্নাই ব্যাটসম্যানদের মধ্যে দু প্লেসি রানের মধ্যে ছিলেন। তিনিও ১ রান করে ব্যর্থ এদিন।

এর পর রবীন্দ্র জাদেজা ও ধোনির উপরে দায়িত্ব ছিল ইনিংস গড়ার। কিন্তু দিনটা ছিল মুম্বাই বোলারদের। বোল্ট ফের আঘাত হানে চেন্নাই শিবিরে। তার বলে জাদেজা ৭ রানে আউট হন। ধোনিও ব্যর্থ হন। রাহুল চহারের বলে মাত্র ১৬ রানে আউট হন তিনি। দীপক চাহারও (০) শিকার রাহুল চহারের। কুল্টার নাইলের বলে শার্দুল ঠাকুর (১১) ক্যাচ তুলে দেন সূর্যকুমার যাদবের হাতে।

মুম্বাইর হয়ে ট্রেন্ট বোল্ট ৪ ওভার বল করে ১ মেডেনসহ মাত্র ১৮ রান দিয়ে ৪টি উইকেট নেন। জাসপ্রিত বুমরাহ ২৫ রানে ২টি ও রাহুল চাহার ২২ রানে ২টি উইকেট নেন।

এই ম্যাচ জিততে হলে চেন্নাই বোলারদের শুরু থেকেই উইকেট তুলতে হতো। কিন্তু ধোনির বোলাররা সমস্যায় ফেলতে পারেনি মুম্বাইকে। ব্যাট হাতে কিশান ৩৭ বলে ৬ চার ও ৫ ছক্কায় করেন অপরাজিত ৬৮ রান। আর ডি কক ৩৭ বলে ৫ চার ও ২ ছক্কায় করেন অপরাজিত ৪৬ রান। এই দুই ওপেনার ১২.২ ওভারে ১১৬ রান তুলে ১০ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ত্যাগ করেন।

১০ ম্যাচের ৭টিতে জিতে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ১১ ম্যাচ থেকে মাত্র ৬ পয়েন্ট সংগ্রহ করে চেন্নাই রয়েছে পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে।

এএইচ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি