ঢাকা, মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০, || কার্তিক ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

জীবননগরে অবৈধভাবে উত্তোলনের অভিযোগে আর্থিক জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩১ ২৬ সেপ্টেম্বর ২০২০

চুয়াডাঙ্গার জীবননগরে জনবসতি এলাকায় এক্সিভেটর দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে এক ব্যক্তির ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার দুপুরে জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মুনিম লিংকন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, জীবননগর উপজেলার মাধবপুর গ্রামের আইজদ্দিন মন্ডলের ছেলে শাহ আলম (৩৫) সরকারি নির্দেশনা উপেক্ষা করে জনবসতি এলাকায় এক্সিভেটর দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছিলো। জনবসতি এলাকায় বালু উত্তোলন করার কারণে আশপাশের স্থাপনা হুমকির পড়েছে এবং পার্শ্ববর্তী জমিগুলো ভেঙ্গে পড়ছে। এ অবস্থায় গ্রামবাসী জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম মুনিম লিংকন জানান, গ্রামবাসীর অভিযোগের ভিত্তিতে মাধবপুর গ্রামে অভিযান চালানো হয়। এসময় প্রশাসনের অনুমতি না নিয়ে সরকারি নির্দেশনা উপেক্ষা করে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির দায়ে শাহ আলমকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং বালু উত্তোলন বন্ধ রাখার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

আদালতের বিচারিক হাকিম আরও জানান, অবৈধভাবে কেউ বালু উত্তোলন করে বিক্রি করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
কেআই//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি