ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০, || শ্রাবণ ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

টাইগারদের নিয়ে যে পরিকল্পনার কথা বললেন দুই কোচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৪ ২১ আগস্ট ২০১৯ | আপডেট: ১৪:২০ ২১ আগস্ট ২০১৯

হোম অব ক্রিকেট মিরপুরে চলছে বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্প। আজ ক্যাম্পের তৃতীয়দিনেই প্রথমবারের মতো যোগ দিলেন টাইগারদের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। সঙ্গে যোগ দিয়েছেন নবনিযুক্ত পেস বোলিং কোচ আরেক প্রোটিয়া চার্ল ল্যাঙ্গাভেল্টও। যোগদানের প্রথম দিনেই শোনালেন অনেক আশা ও চ্যালেঞ্জের কথা।

এদিন ক্রিকেটারদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে পরিচয় পর্বটা মিরপুরেই সেরে নিলেন দুজনেই। মূলত এ দুই প্রোটিয়ার হাত ধরেই বাংলাদেশের ক্রিকেট সামনের দিকে এগিয়ে যাবে আগামী দুই বছর। নিঃসন্দেহে অনেকটা চ্যালেঞ্জ নিতে হবে এ দুই প্রোটিয়া কোচকে।

বুধবার মিরপুরের হোম অব ক্রিকেটে বাংলাদেশের কন্ডিশনিং ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের মুখোমুখি হন রাসেল ডমিঙ্গো ও চার্ল ল্যাঙ্গাভেল্ট। সেখানে বাংলাদেশের ক্রিকেট নিয়ে নিজেদের পরিকল্পনার কথাগুলো তুলে ধরেন নতুন দুই কোচ।

প্রধান কোচ রাসেল ডমিঙ্গো সাংবাদিকদের বলেন, বাংলাদেশে কাজ করাটা বেশ চ্যালেঞ্জিং। কোচ হিসেবে যদি আপনি যদি জানেন আপনার দায়িত্ব কি, তবে কাজটা অনেক সহজ হয়ে যায়। আমিও এটা উপভোগ করি। এদেশের ক্রিকেট নিয়ে সমর্থকদের প্রত্যাশা বেশি। আমার প্রধান কাজ এখন ক্রিকেটারদের সাথে ভাল সম্পর্ক গড়ে তোলা। বাংলাদেশ কিন্তু খারাপ দল না। বিশ্বকাপে ভাল করেছে। ফলাফল যাই হোক না কেন, বাংলাদেশ কিন্তু ইতিবাচক ক্রিকেট খেলেছে। সবসময় ফলাফল দিয়ে সবকিছু বিচার করা যায় না।’

পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট আশার বাণী শোনালেও কিছুটা একই ধাঁচের কথা বলেছেন তিনিও। বলেন, ‘এই উপমহাদেশে উইকেটগুলো স্পিন সহায়ক হয়ে থাকে। সেই দিক দিয়ে এখানে কাজ করাটা বেশ চ্যালেঞ্জিং। নতুন বলে হাত ঘুরানোটাও কঠিন। বোলিংয়ের টেকনিক্যাল দিকগুলো জানতে হয়। ৫০ ওভারের ক্রিকেট বলুন আর টেস্ট ক্রিকেট বলুন, নতুন বলে বল করাটা গুরুত্বপূর্ণ। পেস বোলিংয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল- লাইন-লেন্থ ঠিক রেখে বল করা। এগুলো নিয়েই আগে কাজ করব।’ 

এদিকে আগামী ৫-৯ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে অনুষ্ঠিত হবে একমাত্র টেস্ট। আর জিম্বাবুয়েকে সঙ্গে নিয়ে ১৩-২৪ সেপ্টেম্বর পর্যন্ত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় সিরিজ দিয়ে শুরু হবে নতুন দুই কোচের বাংলাদেশ যাত্রা। তাই শুরুটা কেমন হয় সেটাই এখন দেখার বিষয়।
 
এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি