ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

টাইগারদের শ্রীলঙ্কা সফর চূড়ান্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২২ ১০ আগস্ট ২০২০

চূড়ান্ত হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও আয়োজক শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) মিলে চলতি বছরের অক্টোবর-নভেম্বরেই এই টেস্ট সিরিজ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। 

জানা গেছে, আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান বা এফটিপি অনুযায়ী তিনটি টেস্টই মাঠে গড়াবে। এর আগে টেস্টের পাশাপাশি টি-টোয়েন্টি সিরিজ রাখারও পরিকল্পনা করছিল বিসিবি। তবে সফরকারী বাংলাদেশের বিপক্ষে স্বাগতিক লঙ্কানরা তিনটি টেস্টই খেলবে। টেস্ট তিনটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

সূত্র জানিয়েছে, অক্টোবরে ও নভেম্বরে অনুষ্ঠিতব্য তিনটি টেস্ট খেলার জন্য আগামী সেপ্টেম্বরের শেষদিকে শ্রীলঙ্কা উড়াল দেবে বাংলাদেশ দল। সবকিছু ঠিকঠাক থাকলে টাইগাররা দেশ ছাড়বে ২৪ সেপ্টেম্বর। শ্রীলঙ্কা যাওয়ার আগে দলগত অনুশীলন করবে মুমিনুল হকের দল।

করোনার ঝুঁকি এড়াতে শ্রীলঙ্কায় পৌঁছে কোয়ারেন্টিনে থাকতে হবে বাংলাদেশের ক্রিকেটারদের। এ সময়ে নিজেদের মধ্যে প্রস্তুতি সারবেন তারা। অক্টোবরের মাঝামাঝি সময়ে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা রয়েছে। যদিও সিরিজের পূর্ণাঙ্গ সূচি ও ভেন্যু এখনো নির্ধারণ করা হয়নি।

করোনার কারণে বাংলাদেশ দলের বেশ কিছু সিরিজ স্থগিত হয়ে গেছে। জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি টেস্ট খেলার কথা ছিল। এই সিরিজও পেয়েছিল স্থগিতাদেশ। তবে শ্রীলঙ্কায় করোনা পরিস্থিতি উদ্বেগজনক না হওয়ায় স্থগিত হওয়া এই সফর বাস্তবায়নের পরিকল্পনা করে বিসিবি। সেই লক্ষ্যে এসএলসির সাথে বিগত কয়েকদিন ধরেই আলোচনা করেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

এদিকে, বাংলাদেশে এখনো করোনা পরিস্থিতির প্রত্যাশিত উন্নতি না হলেও শ্রীলঙ্কা করোনা নিয়ন্ত্রণে অনেকটাই সক্ষম। তাই লঙ্কান বোর্ডও আন্তর্জাতিক সিরজ আয়োজনে মরিয়া ছিল। করোনার অপ্রত্যাশিত বিরতির পর এই সফর দিয়েই মাঠে ফিরবে টাইগাররা।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি