ঢাকা, শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হলো পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২১ ১০ অক্টোবর ২০১৯

পাকিস্তান টি-টোয়েন্টির শেষ ম্যাচটিতে হেরে গেলো। মাত্র ১৪৭ রান টপকাতে পারলো না সরফরাজরা। যার ফলে শ্রীলঙ্কা তিন ম্যাচ সিরিজের শেষ সবকটি জিতে পাকিস্তানকে হোয়াইটওয়াশের লজ্জা দিল। টি-টোয়েন্টিতে পাকিস্তান যে নড়বড়ে একটি দল, তা আবার প্রমাণ করলো।

বুধবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। প্রথম দুটি ম্যাচে যেভাবে রান তুলে ছিল শেষটিতে তেমনটা হয়নি। ৭ উইকেটে ১৪৭ রান করে লঙ্কানরা। এই লক্ষ্যে খেলতে নেমে ৬ উইকেটে ১৩৪ রানে থামে যায় পাকিস্তানের ইনিংস। ফলে ১৩ রানের জয় পেয়ে যায় শ্রীলঙ্কা।

ওয়ানডে সিরিজ হারলেও পাকিস্তানকে হোয়াইটওয়াশের স্বাদ দেয় লঙ্কানরা। প্রথম টি-টোয়েন্টি জিতেছিল ৬৪ রানে। দ্বিতীয় ম্যাচে ৩৫ রানের জয় পায়। তাতেই পাকিস্তানের বিপক্ষে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করেছিল শ্রীলঙ্কা। আর শেষ ম্যাচটিতেও ১৩ রানে হারিয়ে তিন ম্যাচের দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজে এই প্রথম কোনো দলকে হোয়াইটওয়াশ করল শ্রীলঙ্কা।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কার শুরুটা ভালো হয়নি। ৩০ রানের মধ্যেই প্রথমসারির তিন ব্যাটসম্যানকে হারায় শ্রীলঙ্কা। গুনাথিলাকা ৮, সামারাভিক্রমা ১২ এবং ভানুকা রাজাপাকষে আউট হন ৩ রান করে। এই ধাক্কা সামলে উঠতে ৫৮ রানের মাথায় ১৩ রান করে রানআউট হয়ে ফিরে যান অ্যাঞ্জেলো পেরেরা। তবে ওশাদা ফার্নান্দো ৪৮ বলে ৮ চার ও ৩ ছক্কায় অপরাজিত থাকেন ৭৮ রানে। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ আমির সর্বাধিক ৩ উইকেট নেন।

টি-টোয়েন্টিতে ১৪৮ রানের টার্গেট কিন্তু বেশি নয়। কিন্তু লক্ষ্য নিয়ে খেলতে নেমেই প্রথম বলেই বোল্ট হন ফখর জামান। তবে আরেক ওপেনার বাবর আজম ও তিনে নামা হারিস সোহেল ভালো জুটি গড়েন। যে জুটি স্বাগতিকদের সহজ জয়ের বার্তাই দিচ্ছিল। কিন্তু ১২তম ওভারে ২৭ রান করে ফেরেন বাবর। ১৬তম ওভারের প্রথম বলে বিদায় নেন ৫২ রান করা হাসির সোহেল। এরপর সহজ টার্গেটটি কঠিন করে ফেলে পাকিস্তান। 

শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে সরফরাজদের ইনিংস থামে ৬ উইকেটে ১৩৪ রানে। বল হাতে হাসারাঙ্গা ২১ রান খরচায় ৩ উইকেট নেন, ২৪ রানের বিনিময়ে ২টি উইকেট নেন লাহিরু। ৪ ওভার বল করে ১৭ রান দিয়ে ১টি উইকেট নেন কাসুন রাজিথা।

দারুণ বোলিংয়ের জন্য ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। সিরিজের সেরা খেলোয়াড়ের পুরস্কারও পেয়েছেন তিনি।

এ মাসেই অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে শ্রীলঙ্কা এবং পাকিস্তান। সেখানে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৭ অক্টোবর থেকে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। এর পর ৩ নভেম্বর থেকে পাকিস্তানও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

এএইচ/ 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি