ঢাকা, শনিবার   ০৮ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৪ ১৪২৭

Ekushey Television Ltd.

ডাচ্-বাংলা ব্যাংকের ২৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৪ ৯ জুলাই ২০২০

ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের ২৪তম বার্ষিক সাধারণ সভা ব্যাংকের চেয়ারম্যান সায়েম আহমেদের সভাপতিত্বে গতকাল বুধবার (৮ জুলাই) ভার্চুয়াল প্লাটফর্মে মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। বার্ষিক সাধারণ সভার শুরুতে চেয়ারম্যান তার সংক্ষিপ্ত বক্তব্যে সম্মানিত শেয়ারহোল্ডারবৃন্দকে শুভেচ্ছা জানান।

সভায় শেয়ারহোল্ডারদের ২০১৯ সালের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন দিয়েছে ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল)। এর মধ্যে নগদ ১৫ শতাংশ এবং স্টক হিসেবে দেয়া হয়েছে ১০ শতাংশ। গতকাল বুধবার ডিবিবিএলের ২৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ লভ্যাংশ অনুমোদন দেয়া হয়।

গত ৩১ ডিসেম্বর অনুযায়ী ব্যাংকের নিরীক্ষিত বার্ষিক আর্থিক বিবরণী উত্থাপন করা হয় এবং শেয়ারহোল্ডাররা ব্যাংকের কার্যক্রমের ওপর আলোচনায় অংশগ্রহণ করেন। শেয়ারহোল্ডাররা ব্যাংকের ২০১৯ সালের কার্যক্রম নিয়ে তাদের অভিমত ব্যক্ত করেন এবং নানা বিষয়ে প্রস্তাবনা পেশ করেন।

ব্যাংক ২০১৯ সালে কর-পূর্ববর্তী নিট মুনাফা অর্জন করে ৭ হাজার ৪৩৬ দশমিক ৩ মিলিয়ন টাকা, যা পূর্ববর্তী বছরে ছিল ৬ হাজার ৭৬৩ দশমিক ৬ মিলিয়ন টাকা এবং কর-পরবর্তী নিট মুনাফা অর্জন করে ৪ হাজার ৩৪১ দশমিক ৪ মিলিয়ন টাকা, যা পূর্ববর্তী বছরে ছিল ৪ হাজার ২০১ দশমিক ৪ মিলিয়ন টাকা। চলতি বছরে শেয়ারহোল্ডারদের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ দশমিক ৭ টাকা, যা পূর্ববর্তী বছরে ছিল ৮ দশমিক ৪ টাকা।

অন্যদিকে ব্যাসেল থ্রি অনুযায়ী, ২০১৯ সালের শেষে ব্যাংকের মূলধন ও ঝুঁকিভর সম্পদের অনুপাত দাঁড়িয়েছে ১৫ দশমিক ৫ শতাংশ, যা বাংলাদেশ ব্যাংকের নিয়ম অনুযায়ী সর্বনিম্ন ১২ দশমিক ৫০ শতাংশ থাকা বাঞ্ছনীয়।

সভায় ব্যাংকের পরিচালক হিসেবে সায়েম আহমেদ, আবেদুর রশীদ খান এবং ট্যাং ইয়েন হা আদার পুনর্নিয়োগ অনুমোদন করা হয় এবং স্বতন্ত্র পরিচালক হিসেবে ইকরামুল হক এবং মো. সেলিমের নিয়োগ অনুমোদন করা হয়। এছাড়া সভায় ২০২০ সালের জন্য কোম্পানির নিরীক্ষক হিসেবে মেসার্স হুদা ভাসি চৌধুরী অ্যান্ড কোম্পানি, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস এবং করপোরেট গভর্ন্যান্স নিরীক্ষক হিসেবে মেসার্স এ কাসেম অ্যান্ড কোম্পানির নিয়োগও অনুমোদন করা হয়।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি