ঢাকা, মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯, || কার্তিক ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

ডিজিটাল উদ্ভাবনে যৌথভাবে কাজ করবে রবি ও এমআইএসটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০১ ২ অক্টোবর ২০১৯

সর্বাধুনিক ডিজিটাল প্রযুক্তি সম্পর্কে মিলিটারি ইনইস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’র (এমআইএসটি) শিক্ষার্থীদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিষ্ঠানটির সাথে একযোগে কাজ করবে শীর্ষ ডিজিটাল কোম্পানি রবি। এ লক্ষ্যে সম্প্রতি প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি সমঝোতা চুক্তি সই হয়েছে।

রাজধানীর মিরপুর ক্যান্টমেন্টে অবস্থিত এমআইএসটি’র ক্যাম্পাসে রবি’র চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার মো: ফয়সাল ইমতিয়াজ খান এবং এমআইএসটি’র কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ সাজ্জাদ হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন। এ সময় রবি’র চিফ স্ট্র্যাটেজি অফিসার রুহুল আমিন উপস্থিত ছিলেন। 

চুক্তির আওতায় পাঠ্যক্রম সমন্বয়, যৌথ গবেষণা ও তথ্য বিশ্লেষণের জন্য একসাথে কাজ করবে রবি ও এমআইএসটি। এছাড়া এমআইএসটি শিক্ষার্থীদের ডাটা অ্যানালিটিক্স, ব্লক চেইন, ইন্টারনেট অফ থিংস (আইওটি) প্রযুক্তির সর্বাধুনিক অগ্রগতি সম্পর্কে সম্যক ধারণা দেয়া হবে। পাশাপাশি দেশের সরকারি ও বেসরকারি খাত যেসব সমস্যা মোকাবেলা করছে সেগুলোর সমাধানের জন্য শিক্ষার্থীদের দেয়া উদ্ভাবনী ডিজিটাল ব্যবসায়িক ধারণা গ্রহণ করবে রবি।

এ চুক্তির আওতায় এমআইএসটি শিক্ষার্থীরা রবিতে শিক্ষানবিস হিসেবে কাজ করার এবং টেলিযোগাযোগ শিল্প সম্পর্কে সম্যক ধারণা পাওয়ার সুযোগ পাবেন। রবি ও এমআইএসটি যৌথ উদ্যোগে আয়োজিত হবে ক্যারিয়ার রোডশো, নলেজ-শেয়ারিং সেশন, বিশেষ মাস্টার ক্লাস, গেস্ট স্পিকার সেশনের মতো বিভিন্ন কর্মসূচি। 

চুক্তি সই অনুষ্ঠানে রবি’র এন্টারপ্রাইজ বিজনেস ইন্টেলিজেন্স’র ভাইস প্রেসিডেন্ট হাসিব মুস্তাবসির, রিসোর্সিং অ্যান্ড এমপ্লয়ার ব্র্যান্ডিং’র ভাইস প্রেসিডেন্ট মো: জাভেদ পারভেজ এবং এমআইএসটি’র সিএসই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

আরকে//
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি