ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

তবুও ফাইনালে সতর্ক দৃষ্টি সাকিবের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৮ ২১ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ২৩:০১ ২১ সেপ্টেম্বর ২০১৯

আফগানিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটা নিয়মরক্ষার হলেও শনিবারের এ জয় নিঃসন্দেহে সাকিব আল হাসানের দলকে বাড়তি আত্মবিশ্বাস এনে দেবে। যে আফগানিস্তানের কাছে টি-টোয়েন্টিতে টানা চারবার হেরেছে বাংলাদেশ, যে দলকে কিনা ৩ দিন পরই মোকাবেলা করতে হবে ফাইনালের মঞ্চে! পাঁচ বছর পর তাদের বিরুদ্ধে এমন স্বস্তির জয়!

ম্যাচ শেষে জয়ের নায়ক সাকিবও জানালেন তেমনটাই, এই জয় তাদের ফাইনালে ভালো করতে জ্বালানী হিসেবে কাজ করবে। তার দাবি, ভাগ্যবশতই এদিন তিনি ফর্মে ছিলেন, তাই দলের জয় এনে দেওয়ার কাজটুকুই তিনিই করতে পেরেছেন। তবে ফাইনালের আগে সাকিব বেশ সতর্ক ‘শক্তিশালী’ দল আফগানিস্তানকে নিয়ে।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ম্যান সেরা সাকিব বলেন, ‘বিগত অনেকগুলো মাস ধরে টি-টোয়েন্টিতে আমাদের পারফরম্যান্সটা যদি দেখেন- আমরা সেরা ক্রিকেট খেলতে পারছিলাম না। আমরা এটা নিয়ে কাজ করছি। আজকে বোলাররা বেশ ভালো বল করেছে। ব্যাট হাতে কাউকে দাঁড়াতেই হত। সৌভাগ্যক্রমে আজ আমার দিন ছিল। কখনও এমন ভাবনা আসিনি যে, আমি ফর্মের বাইরে আছি। বল খেলছিলাম ভালো। শুধু উইকেটে সময় কাটানোর ব্যাপার ছিল।’

সাকিব মনে করেন, ব্যাটসম্যানরা ঘুরে দাঁড়াতে পারলে বাংলাদেশের সফলতার মাত্রা আরও বৃদ্ধি পাবে। সাকিবের ভাষ্য, ‘পুরো টুর্নামেন্ট জুড়ে বোলাররা ভালো করছে, ফিল্ডাররা তাদের সাহায্য করছে। আমাদের ব্যর্থতার কারণ ছিল ব্যাটসম্যানরাই। আজকের জয় ফাইনালে আমাদের আত্মবিশ্বাস এনে দেবে। মিরপুরে কন্ডিশন ভিন্ন থাকবে। আফগানিস্তান অনেক ভালো দল বলেই র‍্যাংকিংয়ে সপ্তম স্থানে আছে।’

আসলে দলটির বিপক্ষে সেই ২০১৪ সালে প্রথম জয় পেয়েছিল। তারপর থেকে আজকের আগ পর্যন্ত আফগানিস্তানকে টি-টোয়েন্টিতে হারাতে পারেনি বাংলাদেশ। কদিন আগে টেস্টেও নাস্তানাবুদ হতে হয়েছে আফগানদের কাছে। তাই এদিন ছিল ‘আফগান জুজু’ কাটানোর একটা সুবর্ণ চান্স। যে চান্স পেয়ে পুরোপুরি না হলেও বেশ সফল সাকিব আল হাসানের দল। ফুরফুরে মেজাজেই ফাইনাল খেলবে তারা।

আগামী ২৪ সেপ্টেম্বর ‘হোম অব ক্রিকেট’ মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল ম্যাচটি। যথারীতি শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। 

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি