ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৩ ১৪২৬

Ekushey Television Ltd.

তামিমের সঙ্গে ওপেনিং করবেন কে?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২১ ১৯ জানুয়ারি ২০২০ | আপডেট: ১৯:৪২ ১৯ জানুয়ারি ২০২০

তামিম ইকবাল ও লিটন দাস

তামিম ইকবাল ও লিটন দাস

অনেক জলঘোলার পর চূড়ান্ত হয়েছে টাইগারদের পাকিস্তান সফর। ঐতিহাসিক এ সফরে স্বাগতিকদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে পাঁচ ওপেনারকে রেখেছেন নির্বাচকরা। যদিও তাদের সবাইকে ওপেনার হিসেবে ব্যবহার করা হবে না। কিন্তু দলে কার ভূমিকা কী হবে, সেটাই এখন বড় প্রশ্ন।

লাহোরে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি। যেহেতু এ সিরিজ দিয়েই তামিম ইকবাল ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন, সেহেতু তিনিই দলের নিয়মিত ওপেনার। তামিমের সঙ্গে স্কোয়াডে রাখা হয়েছে ওপেনার হিসেবে খেলা লিটন দাস, সৌম্য সরকার, নাইম শেখ ও নাজমুল হোসেন শান্তকে। 

জাতীয় দলের হয়েও অনেক ম্যাচে ওপেনার হিসেবে খেলার অভিজ্ঞতা আছে লিটন ও সৌম্যের। সর্বশেষ ভারত সিরিজে তাক লাগানো নাইম শেখ বিপিএলেও করেছেন সমীহ জাগানিয়া পারফরম্যান্স। আর একাধিক চোখ ধাঁধানো ইনিংস খেলে দলে জায়গা পেয়েছেন শান্ত। নাইম ও শান্ত দুজনেরই মূল ভূমিকা ওপেনারের।

তবে পাকিস্তানের বিপক্ষে একটু পিছিয়েই থাকবেন এই দুজন। তামিমের সঙ্গে অভিজ্ঞ লিটনই পেতে পারেন ব্যাটিং উদ্বোধনের দায়িত্ব। সেক্ষেত্রে শান্তর একাদশে থাকা একটু কঠিন হয়ে উঠলেও নাইম খেলতে পারেন ব্যাটিং অর্ডারের উপরের দিকেই।

আর তাদের সঙ্গে ‘দ্বিধা-কাব্যে’ যুক্ত হতে পারে আফিফ হোসেন ধ্রুবের নামও। তরুণ এই ক্রিকেটার ওপেনার হিসেবে লিটনের সঙ্গে দুর্দান্ত করেছেন বিপিএলে। তাই সম্ভাবনা অনুযায়ী তামিম ও লিটনকে ওপেনার হিসেবে দেখা গেলে, সৌম্য ও আফিফের জায়গা হবে কোথায়?

মূলত বিষয় হল- স্কোয়াডে ওপেনার হিসেবে জায়গা পাননি  সৌম্য বা আফিফ কেউই। সৌম্য একাদশে থাকবেন অলরাউন্ডার হিসেবে, আর ইনিংসের শেষদিকে নেমে রান বাড়ানোর চ্যালেঞ্জিং দায়িত্ব থাকবে আফিফের ওপর। এমনটিই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

তিনি বলেন, ‘আফিফকে আমরা ওপেনার হিসেবে নিইনি। ব্যাটসম্যান কাম স্পিনার হিসেবে তাকে বিবেচনায় আনা হয়েছে। আর দলে সৌম্যের ভূমিকা অলরাউন্ডারের। তারও ওপেনিংয়ের সম্ভাবনা নেই। একাধিক ওপেনার দলে নেয়া হলেও আমাদের প্রথম পছন্দের ব্যাটসম্যানই ইনিংস ওপেন করবে।’

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি