ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৩ ১৪২৬

Ekushey Television Ltd.

তিন রান কম করেও জয় পায় বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৬ ২৫ জানুয়ারি ২০২০ | আপডেট: ২২:৩৬ ২৫ জানুয়ারি ২০২০

বাংলাদেশ বনাম পাকিস্তান ম্যাচের চিত্র

বাংলাদেশ বনাম পাকিস্তান ম্যাচের চিত্র

লাহোরের গাদ্দাফিতে পাকিস্তানের বিপক্ষে আজ দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৬ উইকেটে মাত্র ১৩৬ রান তুলেতে পেরেছে বাংলাদেশ। তবে এর চেয়েও তিন রান কম সংগ্রহ নিয়ে জয়ের দৃষ্টান্ত আছে টাইগারদের।

আগের দিনের মতো এদিনও প্রত্যাশা মতো সংগ্রহ এনে দিতে পারেননি ব্যাটসম্যানরা। স্কোর বোর্ডের দিকে তাকালেই তা পরিষ্কার। ৬ উইকেটে করেছে মাত্র ১৩৬ রান। আগের ম্যাচে করা ১৪১ রানের চেয়েও পাঁচ রান কম। হতাশাটা তাই আগের ম্যাচের চেয়েও বেশি। তবে এই হতাশার মাঝেও উঁকি দিচ্ছে আশার আলোকচ্ছটা।

অবশ্য লাহোরে দ্বিতীয় টি–টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ দলের এমন সংগ্রহের পক্ষে কথাটা শুনে যে কারও হাসি পাওয়ার কথা। কেননা, সংগ্রহটা যে মামুলিই, সেটা তো আর মিথ্যা নয়! তবে টি-টোয়েন্টিতে এর চেয়ে কম সংগ্রহ নিয়েও জয়ের নজির আছে বাংলাদেশ দলের। 

চার বছর আগে ঢাকায় ২০১৬ এশিয়া কাপের এক ম্যাচে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৩৩ রান তুলেছিল বাংলাদেশ। এরপর প্রতিপক্ষকে অলআউট করেছিল মাত্র ৮২ রানে। তবে এটুকুতেই আশার প্রদীপে আগুন জ্বালানো শুরু করবেন না। 

কারণ, ১৩৩ রান করেও জেতা সে ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল সংযুক্ত আরব আমিরাত। আর আজ ১৩৬ রান করেছে বাংলাদেশ পাকিস্তানের বিপক্ষে। ক্রিকেটীয় শক্তির বিচারে পাকিস্তান ও আরব আমিরাত অবশ্যই দুই মেরুর দল। তার ওপর খেলাটাও হচ্ছে পাকিস্তানের মাটিতেই।

তারপরও অতীত থেকেই প্রেরণা নেয় মানুষ। ক্রিকেট গৌরবময় অনিশ্চয়তার খেলা বলেই। তাই, প্রতিপক্ষ যে-ই হোক না কেন, নিজেদের সেরাটা নিংড়ে দিতে পারলে যে কোনও কিছুই ঘটতে পারে মাঠে। আজ হারলেই যেহেতু সিরিজটা হাতছাড়া হবে, তাই লড়াই করার জন্য এর চেয়ে বড় প্রেরণা আর কি হতে পারে!

তবে, আজ বাংলাদেশ দলের বোলিং-ফিল্ডিং দেখে কিন্তু তেমন কোনও আশাই দেখা যাচ্ছে না। কেনানা, এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১২ ওভারে পাকিস্তানের সংগ্রহ এক উইকেটে ৭৯ রান। বাবর আজম ৪০ রানে এবং মোহাম্মদ হাফিজ ৪১ রানে ক্রিজে আছেন।  

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি