ঢাকা, রবিবার   ২০ অক্টোবর ২০১৯, || কার্তিক ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

‘দ্য হানড্রেড’ খেলবেন আরও ৫ টাইগার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৪ ৪ অক্টোবর ২০১৯

আগামী বছরের জুলাইয়ে শুরু হতে যাচ্ছে ক্রিকেটের নতুন সংস্করণ ‘দ্য হানড্রেড’। ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ১০০ বলের এই টুর্নামেন্টে দেখা যাবে বহু নতুন নিয়মের সংযোজন। আলোচিত এই টুর্ণামেন্টে বিদেশি খেলোয়াড়দের ড্রাফট তালিকায় সাকিব ছাড়াও জায়গা পেয়েছেন বাংলাদেশি আরও পাঁচ ক্রিকেটার।

বিশ্বসেরা অলরাউণ্ডার সাকিব আল হাসান যে ‘দ্য হানড্রেড’ এ থাকছেন, সেটা জানা গিয়েছিল আগেই। নতুন এই টুর্ণামেন্টে এবার তার সঙ্গে যুক্ত হচ্ছেন আরও পাঁচ টাইগার ক্রিকেটার। তারা হলেন- তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফুদ্দিন ও মোস্তাফিজুর রহমান।

ওই ড্রাফটে সাকিব আল হাসান ও তামিম ইকবালের ভিত্তিমূল্য একই। তাদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ লাখ পাউন্ড, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১ কোটি ৪২ লাখ টাকা। এই ক্যাটাগরিতে কাইরন পোলার্ড, রশিদ খান, শহিদ আফ্রিদি, সুনিল নারিন, গ্লেন ম্যাক্সওয়েলসহ আছেন আরও ১৫ জন। তবে বাংলাদেশের বাকি ক্রিকেটারদের ভিত্তিমূল্য নির্ধারিত হয়েছে ১ লাখ পাউন্ডের নিচে।

ড্রাফটে মোট ১৬৫ জন বিদেশি ক্রিকেটারের নাম নিবন্ধন করা হয়েছে। আটটি দল নিয়ে ১০০ বলের এই আলোচিত টুর্নামেন্ট শুরু হবে ২০২০ সালের ১৭ জুলাই।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি