ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০, || কার্তিক ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

নতুন সূচিতে হচ্ছে শ্রীলঙ্কা সফর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৪ ২৬ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১৬:৫৬ ২৬ সেপ্টেম্বর ২০২০

নতুন সাজে টিম বাংলাদেশ

নতুন সাজে টিম বাংলাদেশ

বাংলাদেশের শ্রীলঙ্কা সফর নিয়ে কম জলঘোলা হচ্ছে না। লঙ্কান সরকারের অনড় সিদ্ধান্তে টাইগারদের শ্রীলঙ্কা সফর যে আগের সূচিতে হচ্ছে না- এটা ইতোমধ্যে বুঝে ফেলেছেন অনেকেই। একই কারণে অনেকে আবার সিরিজটির সলিল সমাধিও দেখে ফেলেছিলেন। কিন্তু সুখবর হলো- শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ সিরিজের টেস্ট হচ্ছে। তবে নির্ধারিত সময়ে না হলেও প্রায় এক মাস পিছিয়ে যাচ্ছে। কেননা পুরোনো সূচি বদলে নতুন সূচি অনুযায়ী ডোমিঙ্গো শিষ্যরা দেশ ছাড়বে অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে। 

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানালেন, আগামী দুই থেকে তিন দিনের মধ্যে জানা যাবে পরবর্তী সিদ্ধান্ত। ইতিবাচক সিদ্ধান্ত আসলে অক্টোবরের ৭ থেকে ১০ তারিখের মধ্যে উড়াল দিতে পারে ক্রিকেটাররা।

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে ক্রিকেটারদের নিয়ে এক সপ্তাহের অনুশীলন ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ে এ সফর না হওয়ায় তা দুই সপ্তাহে গড়িয়েছে। এখন খেলোয়াড়দের তিন দিনের ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যেই সিরিজের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

আকরাম খান বলেন, ‘কোচ, নির্বাচক, প্রধান নির্বাহীর সঙ্গে আলাপ-আলোচনা করেছি আজ। খেলোয়াড়দের তিন দিনের বিরতি দিয়েছি। হয়তো আগামী দুই-তিন দিনের মধ্যে শ্রীলঙ্কা সফরের ব্যাপারে সিদ্ধান্ত পাবো। যেহেতু আমাদের সফর পিছিয়ে যাচ্ছে, তাই আমাদের হাতে এখন কিছুদিন সময় আছে।’

তিনি আরও বলেন, ‘শ্রীলঙ্কা থেকে সর্বশেষ বলেছে যে, এটা ওদের হাতে নেই, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যাপার। গতকাল (শুক্রবার) ওরা আশা করেছিল মন্ত্রণালয় কোনো খবর দিবে। কিন্তু সেটা পাওয়া যায়নি। আশা করছি আগামী দুই-তিন দিনের মধ্যে আমাদেরকে ওরা জানতে পারবে। ওরা চাচ্ছে যত তাড়াতাড়ি সম্ভব গাইডলাইন সব ঠিক করে ফেলতে। সোমবার বা মঙ্গলবারে হয়তো আবার কিছু জানাবে।’

শ্রীলঙ্কা ক্রিকেট ও বিসিবির মতের মিল যদি এবার হয়ে যায় তাহলে আর বেশি দেরি করতে হবে না ক্রিকেটারদের। অক্টোবরের দ্বিতীয় সপ্তাহেই সাগরপাড়ের দেশটিতে উড়াল দিতে পারেন তামিম-মোমিনুল-মুশফিকরা।

গুঞ্জন ছিল- শ্রীলঙ্কার শর্ত না মানলে বাংলাদেশের সফরটি করার দরকার নেই- এমন কথা বলেছে শ্রীলঙ্কা। তবে আকরাম খান জানালেন, এমন কোনো তথ্য তারা পাননি।

তিনি বলেন, ‘আমাদের কাছে আনুষ্ঠানিকভাবে এই ধরনের কোনো তথ্য আসেনি। বাইরে কী হচ্ছে না হচ্ছে এটা নিয়ে আমরা কিছু করতে পারব না। ব্যাপারটা হলো- আমাদেরও সময় আছে, ওদেরও আছে। ওরা বারবার অনুরোধ করছে, আমরা কিছুদিনের মধ্যে জানাবো। এমন না যে ওরা চাচ্ছে না, আর আমরা জোর করছি। আমরা ওভাবে যেতে চাইলে ওদের শর্ত মেনেই চলে যেতাম।’

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি