Ekushey Television Ltd.

নির্বাসনের মুখে ম্যানসিটি

প্রকাশিত : ১০:১৩ ১৫ মে ২০১৯ | আপডেট: ১৩:২৬ ১৫ মে ২০১৯

ইংলিশ প্রিমিয়ার লিগে গত রোববার চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টার সিটি। কিন্তু খেতাব জয়ের পরেই সমস্যার মুখে পেপ গার্দিওলার দল। কারণ আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে তাদের না‌ও দেখা যেতে পারে।

সিটি’র বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ রয়েছে। কয়েক কোটি টাকার একটি স্পনসরশিপ চুক্তির আসল পরিমাণ ইচ্ছে করে ভুল দেখিয়েছে ইংল্যান্ডের এই ফুটবল ক্লাবটি।  

ইউরোপের ফুটবলের আর্থিক নিয়ন্ত্রক কমিটির একটা বড় অংশ ইতিমধ্যেই প্রস্তাব রেখেছে, ফুটবলার কেনাবেচা করতে গিয়ে আর্থিক স্বচ্ছতা বজায় রাখেনি ম্যানসিটি। তাই এই দলটিকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে নির্বাসিত করা হোক।

কিন্তু এই অভিযোগ অস্বীকার করেছে ম্যানসিটি। তাদের পাল্টা বক্তব্য, কলুষিত করতেই এই অভিযোগ চাপানো হয়েছে ক্লাবের উপর।

এ দিকে, ম্যানসিটিকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে নির্বাসিত করার কোনও চূড়ান্ত সিদ্ধান্ত এখনও হয়নি। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্ত কমিটি খতিয়ে দেখছে, আদৌ ম্যানসিটি ইউরোপের ফুটবলের আর্থিক নিয়ন্ত্রক কমিটিকে অন্ধকারে রেখে নির্ধারিত অর্থের চেয়ে বেশি ব্যয় করে দল গড়েছে কি না। তদন্ত কমিটিতে রয়েছেন উয়েফা ও চ্যাম্পিয়ন্স লিগের আয়োজকদের প্রতিনিধিও। এ ছাড়াও ইংলিশ প্রিমিয়ার লিগের তরফেও তদন্ত চলছে বিষয়টি নিয়ে।

তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রধান তদন্তকারী ইভেস লেতের্মে। এই শাস্তির সিদ্ধান্তের ক্ষেত্রে ভোটাভুটির কোনও ব্যাপার নেই। তাই লেতের্মে যা সিদ্ধান্ত নেবেন, সেটাই কার্যকর হবে। আগামী সপ্তাহে সিদ্ধান্ত ঘোষণা হওয়ার কথা।‌‌

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি