ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০, || কার্তিক ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

নোবিপ্রবির হল থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৩ ২ সেপ্টেম্বর ২০১৯

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ছাত্রলীগের সভাপতি রবিন ও সাধারণ সম্পাদক ধ্রুব গ্রুপের মধ্যে টানা দুই দিনের সংঘর্ষের ঘটনায় একমাত্র ছাত্রাবাস বন্ধ ঘোষণার পর হলে তল্লাশি চালিয়ে বিপুল পরিমানের দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুর ১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসন যৌথভাবে এই তল্লাশি অভিযান পরিচালনা করেন। এ সময় হলে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও বিদেশি মদের খালি বোতল জব্দ করা হয়। 

জানা গেছে, দীর্ঘদিন পর্যন্ত একমাত্র ছাত্রাবাসটি মাদক ও অস্ত্রের আখড়াই পরিণত হয়েছে।এখানে ৩৮৫টি সিট থাকলেও বৈধভাবে ছাত্র ছিল মাত্র ৬৯ জন। হলে পাঁচ শতাধিক ছাত্র থাকলেও তাদের বেশিরভাগই অবৈধভাবে থাকে। সাবেক ভিসি প্রফেসর ড. এম অহিদুজ্জামান এর সময়ে একাধিকবার হলে তল্লাশি চালানোর অনুরোধ করলেও তিনি তা করেননি। ফলে গত শনিবার ও রোববার দুই দফায় হলটিতে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় দুই গ্রুপই হলে ব্যাপক ভাঙচুর করে কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি করে।পরে রোববার রাতে বিপুল পরিমাণ পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং হলটি বন্ধ ঘোষণা করে। ভোরের দিকে পুলিশের উপস্থিতিতে শিক্ষার্থীরা হল ত্যাগ করলে দুপুরে তল্লাশি চালানো হয়। তল্লাশিতে বিপুল পরিমাণ অস্ত্র ও বিদেশি মদের বোতল উদ্ধার করা হয়। 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানান, সংঘর্ষের ঘটনায় কি পরিমাণ ক্ষতি হয়েছে এবং এত অস্ত্র ও মাদক কিভাবে হলে ডুকেছে বিষয়টি জানতে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 
কেআই/


 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি