ঢাকা, মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯, || কার্তিক ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

পাকিস্তান দলের দায়িত্বে গুরু-শিষ্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১১ ৪ সেপ্টেম্বর ২০১৯

পাকিস্তান ক্রিকেট দলের হেড কোচ হলেন এককালের অধিনায়ক মিসবাহ-উল হক। আর বোলিং ডিপার্টমেন্টের দায়িত্ব পেলেন সেই পুরনো ওয়াকার ইউনুস। মিকি আর্থার টিমের জায়গায় এদেরকে স্থলাভিষিক্ত করলো পিসিপি।

কোচিং স্টাফ নিয়োগের জন্য পিসিবি গত ৯ আগস্ট বিজ্ঞপ্তি দেয়। হেড কোচের জন্য মিসবাহ ছাড়া আরও আবেদন করেন ওয়েস্ট ইন্ডিজের কিংদন্তি পেসার এবং টাইগারদের সাবেক পেস বোলিং কোচ ওয়ালশ আর অস্ট্রেলিয়ার ডিন জোন্স। তবে কোচ হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন স্বদেশী মিসবাহ-উল হক।

অবশেষে তিন বছরের জন্য মিসবাহকে হেড কোচের দায়িত্ব দিল পিসিবি।  একইসঙ্গে প্রধান নির্বাচকের দায়িত্বও তাকে বুঝিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাশাপাশি বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন পরীক্ষিত সেই  ওয়াকার ইউনুস। 

এর আগে মিসবাহ যখন মাঠে অধিনায়কত্ব করতেন তখন তাদের গুরু হিসেবে দায়িত্ব পালন করতেন ওয়াকার ইউনুস। এখন সেই গুরুকেই টেক্কা দিলেন মিসবাহ হেড কোচ হয়ে।

তবে সাবেক কোচ ওয়াকার কিন্তু বোলিং কোচ হওয়ার জন্যই আবেদন করেন। কিন্তু এর আগে দুই দফায় হেড কোচেরই দায়িত্ব পালন করেছিলেন তিনি।  সাবেক এই গুরু-শিষ্যের বোঝাপড়ায় ভাল ফলাফল হবে এই ভাবনায় পিসিবি এই জুটিকে নিয়োগ দিল। 

পাকিস্তানি সংবাদমাধ্যম জানাচ্ছে, সাবেক কোচ মিকি আর্থারকে ২০ হাজার ডলার পারিশ্রমিক হিসাবে দেয়া হতো। পিসিবি অর্থ আর না বাড়িয়ে সেই বেতনেই পেয়ে গেল মিসবাহকে।

এএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি