ঢাকা, রবিবার   ২৯ মার্চ ২০২০, || চৈত্র ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

পূর্বকোণ সম্পাদক তসলিম উদ্দিন চৌধুরী আর নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১২ ১৫ নভেম্বর ২০১৭ | আপডেট: ০৯:৩০ ১৬ নভেম্বর ২০১৭

চট্টগ্রামের দৈনিক পূর্বকোণ সম্পাদক স্থপতি তসলিম উদ্দিন চৌধুরী আর নেই। তিনি বুধবার সকাল পৌনে ৭টায় ঢাকার ধানমন্ডি রেনেসাঁ হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন।

বুধবার বাদ এশা নাসিরাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে তাকে রাউজান উপজেলা সদরের হাজীবাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রোববার (১২ নভেম্বর) রাত ১২টায় শারীরিক অবস্থার অবনতি হলে তাকে প্রথমে নগরীর সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার রাত ২টায় তাকে ঢাকায় স্থানান্তর করা হয়। একদিন পর বুধবার সেখানে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তসলিম উদ্দিন চৌধুরী দৈনিক পূর্বকোণ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম মোহাম্মদ ইউসুফ চৌধুরী ও মরহুমা জহুরা বেগম চৌধুরীর বড় ছেলে। তার অপর দুই ভাইয়ের মধ্যে জসিম উদ্দিন চৌধুরী দৈনিক পূর্বকোণ-এর প্রকাশক ও পরিচালনা সম্পাদক এবং ডা. ম. রমিজ উদ্দিন চৌধুরী নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মরহুম তসলিম উদ্দিন চৌধুরী ১৯৫৪ সালের ১ জানুয়ারি নগরীর আন্দরকিল্লার রেড ক্রিসেন্ট হাসপাতালে (সাবেক মেটারনিটি হাসপাতাল) জন্মগ্রহণ করেন।

স্থপতি তসলিম উদ্দিন চৌধুরী জীবদ্দশায় তিনি চিটাগাং স্টক এক্সচেঞ্জ লিমিটেডের পরিচালক, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) নগর উন্নয়ন কমিটির সদস্য, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, চিটাগাং মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক ভাইস প্রেসিডেন্ট, বাংলাদেশ স্থপতি ইন্সটিউট চট্টগ্রাম চাপ্টারের সাবেক সভাপতি ছাড়াও বহু শিক্ষা, সামাজিক, বাণিজ্যিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

 

এসএইচ/ এআর

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি