ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০, || আষাঢ় ২৩ ১৪২৭

Ekushey Television Ltd.

প্রথমবারের মতো শুরু হলো সার্ক স্নুকার চ্যাম্পিয়নশিপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৮ ১ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৯:৫৬ ১ সেপ্টেম্বর ২০১৯

ঢাকা ক্লাব ও বাংলাদেশ বিলিয়ার্ডস অ্যান্ড স্নুকার ফেডারেশনের (বিবিএসএফ) যৌথ উদ্যোগে দেশে প্রথমবারের মতো শুরু হয়েছে “শেখ কামাল মেমোরিয়াল ফার্স্ট সার্ক স্লুকার চ্যাম্পিয়নশিপ-২০১৯’’। বেক্সিমকো গ্রুপের পৃষ্ঠপোষকতায় আগামীকাল ২ সেপ্টেম্বর ২০১৯ সোমবার থেকে শুরু হবে টুর্নামেন্টটি। বাংলাদেশ ছাড়াও এ টুর্নামেন্টে অংশগ্রহণ করবে ভারত, নেপাল, পাকিস্তান এবং শ্রীলংকা। টুর্নামেন্টের মিডিয়া পার্টনার ইম্প্যাক্ট পিআর।
 
আগামী ৬ সেপ্টেম্বর টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান। 
বাংলাদেশ বিলিয়ার্ডস অ্যান্ড স্নুকার ফেডারেশনের (বিবিএসএফ) সেক্রেটারি সৈয়দ মাহবুব, টুর্নামেন্ট পরিচালক এ এ ইব্রাহীম কাজু, ঢাকা ক্লাবের প্রতিনিধি এবং মেম্বার ইনচার্জ- ডেভেলপমেন্ট, বিলিয়ার্ডস, স্নুকার  অ্যান্ড টেনিস ডাঃ মো. জহিরুল ইসলাম, ঢাকা ক্লাবের নির্বাহী পরিষদের সদস্য, বিলিয়ার্ডস সাব পররাষ্ট্রমন্ত্রী এ. কে. আব্দুল মোমেন প্রধান অতিথি হিসেবে আজ রোববার (০১ সেপ্টেম্বর, ২০১৯) বিকাল ৫ টায় ঢাকা ক্লাবে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, পৃথিবীতে মানুষের মধ্যে সহিংসতা বিরাজ করছে।

এই ধরনের স্পোর্টস ইভেন্ট জাতি-ধর্ম-বর্ণ নিবিশেষে সকল মানুষের মধ্যে সর্ম্পক উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করবে। এ ইভেন্ট সার্কভূক্ত দেশগুলোর মানুষের মধ্যে সমর্পক আরো সমৃদ্ধ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করনে। কমিটির সদস্য, বিলিয়ার্ডস অ্যান্ড স্নুকার ফেডারেশনের কর্মকর্তা ও অন্যান্য সদস্য এবং অংশগ্রহণকারী ক্লাবের কর্মকর্তাবৃন্দ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

টুর্নামেন্টে মোট ১২ জন খেলোয়াড় অংশগ্রহণ করবেন। এর মধ্যে স্বাগতিক বাংলাদেশের ৪ জন। বাকি ৪ টি দেশের ২ জন করে মোট ৮ জন খেলোয়াড় অংশ নিবেন। 

টুর্নামেন্ট চ্যাম্পিয়ন খেলোয়াড় পাবেন ২৫০০ মার্কিন ডলার। দ্বিতীয় স্থান অধিকারী পাবেন ১৫০০ মার্কিন ডলার। তৃতীয় এবং চতুর্থ স্থান অধিকারী প্রত্যেকে ৫০০ মার্কিন ডলার করে পাবেন। এছাড়া সর্বোচ্চ ব্রেক করা খেলোয়াড়ও (৫০+) পাবেন ৫০০ মার্কিন ডলার।

আয়োজকরা জানান, ঢাকা ক্লাব দেশের একটি ঐতিহ্যবাহী এবং প্রাচীনতম সামাজিক ক্লাব। এ ক্লাবের সাথে দেশের অন্যান্য ক্লাবগুলো ছাড়াও বিদেশের বহু ক্লাবের সঙ্গে দীর্ঘদিনের সুসর্ম্পক রয়েছে। বিরাজমান এই সম্প্রীতি, সৌহার্দ এবং বন্ধুত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করতে খেলাধুলার যে সুদুরপ্রসারী ও অপরিহার্য ভূমিকা রয়েছে সে ভাবনা থেকেই ঢাকা ক্লাব প্রথমবারের মতো এ আয়োজন করছে। আগামীতেও এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন উদোক্তারা।
 
টিআর/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি