ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০, || কার্তিক ৭ ১৪২৭

Ekushey Television Ltd.

প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ হতে হবে

যবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২৩:০৩ ২৮ সেপ্টেম্বর ২০২০

সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে রান্না করা খাবার বিতরণ, বৃক্ষরোপন, কেক কাটা, কর্মচারীদের মধ্যে পুনর্ব্যবহার উপযোগী মাস্ক বিতরণসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তিবিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করা হয়েছে। 

অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্যের প্রতি আহ্বান জানান যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।        
 
আজ সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত যবিপ্রবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে করোনা মহামারির কারণে সীমিত পরিসরে স্বাস্থ্য বিধি মেনে এসব কর্মসূচির আয়োজন করা হয়। 
 
যবিপ্রবিতে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্মদিনের আনুষ্ঠানিকতা শুরু হয় সকাল সাড়ে ৯টায় শেখ হাসিনা ছাত্রী হল প্রাঙ্গণে কেক কাটার মাধ্যমে। এসময় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো.আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট ড. সেলিনা আক্তার, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীবসহ বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। পরে সেখানে মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় দোয়া-মোনাজাত করা হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সৈয়দমো. গালিব। এরপর শেখ হাসিনা হল প্রাঙ্গণে একটি কৃষ্ণচূড়ার চারা রোপন করা হয়।
 
সকাল ১০টায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাংলো প্রাঙ্গণে দুটি ফলদ বৃক্ষের চারা রোপন করা হয়। সকাল সোয়া ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্যালারিতে যবিপ্রবি শিক্ষক সমিতি প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কেক কাটে। এসময় যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, সহসভাপতি অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা, সাধারণ সম্পাদক ড. প্রকৌশলী মো. আমজাদ হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান ও দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।
 
সেখানে প্রধান অতিথির বক্তব্যে যবিপ্রবির সকলসদস্যের উদ্দেশ্যে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনবলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিনে আসুন আমরা অতীতের সকল ভেদাভেদ ভুলে যাই। বাংলাদেশের মধ্যে এ বিশ্ববিদ্যালয়কে একটি অনুকরণীয় বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলি। দেশ গড়তে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করি। এ বিশ্ববিদ্যালয়কে এমন একটি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলি, যে বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধুকে ভালোবাসে, বঙ্গবন্ধু তনয়াকে ভালোবাসে। শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘শিক্ষকগণ আপনারা এক হোন। তাহলেইএ বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে। তা না হলে বিশ্ববিদ্যালয়এগোবে না। আলোচনা পর্ব শেষে দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়। দোয়া-মোনাজাত পরিচালনাকরেন বিশ্ববিদ্যালয়ের কেমিকৌশল বিভাগের চেয়ারম্যান ড. জাভেদ হোসেন খান।
 
বেলা ১১টায় প্রশাসনিক ভবনের নিচে যবিপ্রবিকর্মকর্তা সমিতির আয়োজনে বিশ্ববিদ্যালয়েরকর্মচারীদের মধ্যে উন্নতমানের পুনর্ব্যবহার উপযোগী মাস্ক বিতরণ করা হয়। মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। এ সময় কর্মকর্তা সমিতির সভাপতি প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারি, যুগ্ম সাধারণ সম্পাদক শাহেদ রেজা, অর্থ সম্পাদক পার্থ সারথি দাস, ক্রীড়া, সাংস্কৃতিক ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মো. আব্দুর রাজ্জাক, কর্মচারী সমিতির প্রধান উপদেষ্টা মছুয়াদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের তত্ত্বাবধানে পুনর্ব্যবহার উপযোগী এই মাস্ক তৈরি করা হয়।   
 
বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে শিক্ষকসমিতির আয়োজনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনারজন্মদিন উপলক্ষে দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়।  
 কেআই//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি