ঢাকা, সোমবার   ১৪ অক্টোবর ২০১৯, || আশ্বিন ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ফাইনালে বিপ্লবকে পাচ্ছে না বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৩ ২৩ সেপ্টেম্বর ২০১৯

চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে স্বপ্নিল অভিষেক হয়েছে আমিনুল ইসলাম বিপ্লবের। দুই উইকেট নেয়ার পাশাপাশি রান দেয়াতেও কৃপণ ছিলেন এ লেগ স্পিনার। এমন অভিষেকের পরই শুনতে হয় দুঃসংবাদ। বাঁহাতে চোট পেয়ে পরের ম্যাচে আফগানদের বিপক্ষে খেলা হয়নি তার। সে চোট না সারায় ফাইনালেও খেলতে পারছেন না এ তরুণ। সোমবার (২৩ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

অভিষেক ম্যাচে নিজের তৃতীয় ওভারের প্রথম বলে হ্যামিল্টন মাসাকাদজার একটি শট ঠেকাতে গিয়ে বাঁ হাতের তালুতে ব্যথা পান আমিনুল। ডানহাতি বোলার হওয়ায় প্রাথমিক শুশ্রূষা নিয়ে পুরো ম্যাচই খেলেন তিনি। কিন্তু ম্যাচ শেষেই সরাসরি স্থানীয় একটি ক্লিনিকে ছুটে যেতে হয় তাকে। সেলাইও লাগে তিনটি। এখনও ম্যাচ খেলার মতো সম্পূর্ণ ফিট হননি জুনিয়র আমিনুল।

তবে সোমবার অনুশীলনও করেছেন আমিনুল। কিন্তু কোনও ঝুঁকি নিতে রাজী নন বাংলাদেশ কোচ, 'তার (আমিনুল) বাঁহাতে তিনটি সেলাই পড়েছে। যদিও তার বোলিং হাতে ইনজুরি নয়, তারপরও কোচ হিসেবে আমি কখনওই এমন কাউকে খেলাতে চাই না, যার কোনও ধরনের চোট আছে। গুরুত্বপূর্ণ কোনও ক্যাচ তার কাছে আসতে পারে। প্রথম বলেই হয়তো ফিল্ডিং করতে গিয়ে হাতে লেগে তার সেলাই খুলে যেতে পারে। এই ব্যাপারগুলো নিয়ে ভাবার আছে।'

এদিকে চট্টগ্রামের উইকেটে ভালো বোলিং করেন বাংলাদেশের পেসাররা। তাই মিরপুরেও এমন উইকেট হলে, বাড়তি পেসার নিয়ে খেলার চিন্তা-ভাবনা করছে দল। ভাবনায় আছেন বিকল্প স্পিনার তাইজুল ইসলামও। সবমিলিয়ে তাই শতভাগ ফিট খেলোয়াড় মাঠে নামানোর পক্ষে ডমিঙ্গো। 

তিনি বলেন, 'আমি সবসময় চাই শতভাগ ফিট ১১ জনকে নিয়ে মাঠে নামতে। আর আমার মতে, আমিনুল বা যে কারও বিকল্প আমাদের দলে আছে। আমার মনে হয় না, হাতে সেলাই নিয়ে ফাইনালে ওকে আমরা খেলতে দেখব।'

তবে কোচ যাই বলুন না কেন, আফগানদের বিপক্ষে এ ফাইনালে আমিনুলকে না পাওয়া কিছুটা হলেও ধাক্কা টাইগারদের জন্য। কারণ অনেক দিন থেকেই একজন লেগ স্পিনারের জন্য হাহাকার করছিল বাংলাদেশ। আর সে প্রত্যাশা যে আমিনুল পূরণ করতে পারবেন, সে ইঙ্গিতটা অভিষেক ম্যাচেই দিয়েছেন ১৯ বছরের এ তরুণ।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি