ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

ফিফা প্রেসিডেন্টের সঙ্গে সালাউদ্দিনদের সভা আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৪ ৫ আগস্ট ২০২০ | আপডেট: ০৯:২৬ ৫ আগস্ট ২০২০

দক্ষিণ এশিয়ার ফুটবল ফেডারেশনগুলোর সভাপতিদের নিয়ে এক জরুরি ভার্চুয়াল সভা করবেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্তিনো। বিশ্বজুড়ে ফিফার স্বাভাবিক কার্যক্রমের অংশ হিসেবে হচ্ছে এই সভা। যদিও গোপন বৈঠকের অভিযোগে ফৌজদারি তদন্ত শুরু হয়েছে ইনফ্যান্তিনোর বিরুদ্ধে, তার মধ্যে এই সভার আহবান করেছেন তিনি।

আজ (বুধবার) বাংলাদেশ সময় বিকাল ৩টায় শুরু হবে দক্ষিণ এশিয়ার ফুটবল নেতাদের সঙ্গে বিশ্ব ফুটবলের শীর্ষ ব্যক্তির সভা। প্রতিটি দেশের সভাপতি ৫ মিনিট করে সময় পাবেন নিজ দেশের ফুটবলের বিস্তারিত তুলে ধরার। কাজী মো. সালাউদ্দিন বাংলাদেশের ফুটবল নিয়ে কথা বলার পাশাপাশি দক্ষিণ এশিয়ার সার্বিক পরিস্থিতিও তুলে ধরবেন।

বাফুফেকে হঠাৎই চিঠি দিয়ে এই আলোচনা সভার দিন ও ক্ষণ জানিয়েছে ফিফা। এই আলোচনা সভায় ফিফা প্রেসিডেন্ট ইনফ্যান্তিনোসহ ১১ জন অংশ নেবেন। সভাপতির সঙ্গে থাকবেন ফিফার ডেপুটি সেক্রেটারি জেনারেল। এছাড়া থাকবেন এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) প্রেসিডেন্ট, সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) প্রেসিডেন্ট, এ অঞ্চলের ফিফার নির্বাহী কমিটির সদস্য অর্থাৎ ৭ দেশের বোর্ড সভাপতি।

এই ভার্চুয়াল সভার মাধ্যমে ভারত, পাকিস্তান, নেপাল, মালদ্বীপ, শ্রীলংকা ও ভুটানের সভাপতিরা নিজ নিজ দেশের ফুটবলের সর্বশেষ অবস্থা তুলে ধরবেন ফিফা 
প্রেসিডেন্টের কাছে।

সভায় পাঁচটি এজেন্ডা থাকবে। তা হচ্ছে- এক. ফিফা প্রেসিডেন্টের সূচনা বক্তব্য ও পরিচয় পর্ব, দুই. কোভিড-১৯ নিয়ে ফিফার নেয়া সিদ্ধান্তের সর্বশেষ অবস্থা তুলে ধরা, তিন. সদস্য সংস্থাগুলোর সর্বশেষ অবস্থা উপস্থাপন, চার. উম্মুক্ত আলোচনা এবং পাঁচ. সমাপ্তি ঘোষণা।

বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন একাধারে  সাউথ এশিয়ান ফুটবলের প্রেসিডেন্টও। তাই দক্ষিণ এশিয়ার দেশগুলোর সঙ্গে ফিফা প্রেসিডেন্টের সভা মানেই আঞ্চলিক সংস্থা সাফের প্রেসিডেন্ট হিসেব বড় ভূমিকা থাকবে কাজী মো. সালাউদ্দিনের। তিনি বাংলাদেশ ও এ অঞ্চলের ফুটবল নিয়ে কথা বলবেন বিশ্ব ফুটবলের বসের সঙ্গে।
এএইচ/এসএ/


 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি