ঢাকা, রবিবার   ১৫ ডিসেম্বর ২০১৯, || পৌষ ২ ১৪২৬

Ekushey Television Ltd.

বাদ পড়তে যাচ্ছেন সৌম্য-মাহমুদুল্লাহরা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৪ ১৪ সেপ্টেম্বর ২০১৯

বিশ্বকাপের পর থেকেই দেশের ক্রিকেটে সবচেয়ে বড় দুশ্চিন্তার নাম ‘অধিনায়কত্ব’। কেননা বিদায়ের প্রহর গুণছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি। টেস্ট ও টি-টোয়েন্টি দলনেতা সাকিবও সম্প্রতি জানিয়েছেন, অধিনায়কত্বের কারণে পারফরম্যান্সে অসুবিধা হচ্ছে তার। আর এতেই ফের আলোচনার গোল টেবিলে সেই অধিনায়কত্ব।

অধিনায়কত্ব চালিয়ে নিতে হলে ‘বোর্ডের সঙ্গে আলোচনা আছে’-আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টটি হারের পর এভাবেই বলেছিলেন সাকিব। ‘আলোচনা আছে’ শব্দ দুটির মধ্যে হয়তো অনেক কথাই লুকিয়ে রেখেছেন সাকিব! তবে বিভিন্ন সূত্র বলছে, চলমান ত্রিদেশীয় সিরিজের মাঝ পথেই বাদ পড়তে পারেন দলের ব্যর্থ ক্রিকেটাররা।

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ভবিষ্যতের কথা চিন্তা করে এখন থেকেই দল সাজানোর কথা বলে আসছিলেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। তা মতে, সম্ভাবনাময় তরুণদের শুধু দলে ডেকে আবার ছুড়ে ফেললে চলবে না, তাদের পর্যাপ্ত সুযোগও দিয়ে তৈরি করে নিতে হবে। কিন্তু সে তার কথা বাস্তবে গুরুত্ব পায়নি তখন।

তবে শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে তরুণ তুর্কি আফিফ হোসেন ধ্রুবর ম্যাচ জেতানো পারফরম্যান্সের পর এবার হয়তো আলোর মুখ দেখছে সাকিবের সে দাবি! 

টিম ম্যানেজম্যান্টের এক ঘনিষ্ঠ সূত্রমতে, দীর্ঘদিন যাবত ব্যর্থতার বৃত্তে বন্দি এমন ক্রিকেটারদের ছেঁটে ফেলে সম্ভাবনাময় তরুণদের সুযোগ করে দেয়ার চিন্তা করছে বোর্ড। সেক্ষেত্রে কপাল পুড়তে যাচ্ছে মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার ও সাব্বির রহমানের। একইসঙ্গে পখর করা হচ্ছে লিটন কুমার দাসের পারফরম্যান্সও।

রোববার (১৫ সেপ্টেম্বর) টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। আর এ ম্যাচেই অনেকের ভাগ্য নির্ধারণ হতে পারে বলে দাবি সূত্রটির। আফগানিস্তানের বিপক্ষে ব্যর্থরা ঘুরে দাঁড়াতে না পারলে তাদের ছাঁটাই করে নাজমুল হোসেন শান্ত, নাঈম শেখ, সাইফ হাসানদের মতো তরুণদের অন্তর্ভূক্ত করা হবে দলে।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে রোববারের ম্যাচের আগে ১৪ সদস্যের বাংলাদেশ দলে জায়গা পেয়েছেন তরুণ পেসার আবু হায়দার রনি। আগেই এ সিরিজের জন্য প্রথম দুই ম্যাচের জন্য দল ঘোষণা করে বিসিবি। অর্থাৎ রোববার সিরিজে আরেক দফা দল ঘোষণা করা হবে আফগানিস্তান ম্যাচের পর। সেখানেই হয়তো হতে পারে সম্ভাব্য ওই রদবদল।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি