ঢাকা, বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

বার্সাকে গোলবন্যায় ভাসিয়ে দিয়ে সেমিতে বায়ার্ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৯ ১৫ আগস্ট ২০২০

কিকে সেতিয়েনের দলকে গোল বন্যায় ভাসিয়ে দিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছে বায়ার্ন মিউনিখ। বলতে গেলে বায়ার্নের কাছে কোন পাত্তাই পায়নি বার্সেলোনা। স্পেনের এই দলটিকে পেয়ে রীতিমতো ছেলে খেলায় মেতে উঠে জার্মানির ক্লাবটি। গুণে গুণে কাতালানদের জালে ৮টি গোল দিল বায়ার্ন।

শুক্রবার রাতে লিসবনে কোয়ার্টার ফাইনালে বার্সেলোনার বিপক্ষে ৮-২ গোলে জিতেছে জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখ। জোড়া গোল করেন টমাস মুলার ও ফিলিপে কৌতিনিয়ো। একটি করে রবের্ত লেভানদোভস্কি, সের্গে জিনাব্রি, ইভান পেরিসিচ ও জশুয়া কিমিচ। বার্সেলোনার হয়ে একটি গোল করেছেন লুইস সুয়ারেজ। অন্যটি আত্মঘাতী থেকে। 

প্রথমার্ধেই ৪-১ গোলে এগিয়ে ছিল বায়ার্ন। দ্বিতীয়ার্ধে হয়েছে আরও ৪-১ গোল। এর মধ্য দিয়ে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বের ম্যাচে একমাত্র দল হিসেবে বার্সেলোনা ৮ গোল হজম করে ইতিহাস সৃষ্টি করলো। অন্যদিকে এবারই একমাত্র দল হিসেবে প্রতিপক্ষের জালে ৮ গোল দিলো বায়ার্ন।

ম্যাচের ১০ মিনিটেই মধ্যেই দুটি গোল হয়। চতুর্থ মিনিটে টমাস মুলার গোল করে এগিয়ে নেন দলকে। আর সপ্তম মিনিটে ডেভিড আলবা বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দিয়ে সমতা ফেরান। ২০ মিনিটের মাথায় ইভান পেরিসিক গোল করে ব্যবধান করেন ২-১। ২৭ মিনিটে সার্জির গোলে বায়ার্নের লিড হয় ৩-১। আর ৩১ মিনিটে টমাস মুলার জোড়া গোল পূর্ণ করলে বায়ার্ন এগিয়ে যায় ৪-১ ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ানোর দুটি ভালো সুযোগ নষ্ট করে বায়ার্ন। অন্যদিকে ৫৭ মিনিটে নিজেদের প্রথম সুযোগে ব্যবধান কমায় বার্সেলোনা। জর্দি আলবার কাছ থেকে বল পেয়ে দারুণ দক্ষতায় বায়ার্ন ডিফেন্ডারদের বিভ্রান্ত করে নিচু শটে গোল করে ব্যবধান ৪-২ করে সুয়ারেস।

এরপরই বার্সেলোনকে নিয়ে আবারও ছেলে খেলায় মেতে ওঠে বায়ার্ন। ৬৩ মিনিটে জশুয়া খিমিচ গোল করে ব্যবধান করেন ৫-২। ৮২ মিনিটে রবার্ত লেভানডোফস্কি গোল করলে বায়ার্ন এগিয়ে যায় ৬-২ গোলে। বার্সার সাবেক খেলোয়াড় ফিলিপে কৌতিনহো বদলি হিসেবে নেমে ৮৫ ও ৮৯ মিনিটে দুইবার বল জালে জড়ান। তাতে ৮-২ গোলের লজ্জায় ডুবে মাঠ ছাড়ে বার্সেলোনা।

খানিক পরেই খেলা শেষের বাঁশি বাজান রেফারি। তার অনেক আগেই হাল ছেড়ে দেওয়া বার্সেলোনার জন্য যা স্বস্তি হয়ে আসে।

ম্যানচেস্টার সিটি ও অলিম্পিক লিঁওর মধ্যে জয়ী দলের বিপক্ষে সেমিফাইনালে খেলবে বায়ার্ন। 

এএইচ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি