ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০, || কার্তিক ৭ ১৪২৭

Ekushey Television Ltd.

বিদায় জানালেন রাকিটিচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৮ ২২ সেপ্টেম্বর ২০২০

ইভান রাকিটিচ

ইভান রাকিটিচ

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান রাকিটিচ। বার্সেলোনার সাবেক এই খেলোয়াড় ২০১৮ রাশিয়া বিশ্বকাপের ক্রোয়েট দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। ৩২ বছর বয়সী রাকিটিচ ফ্রান্সের বিপক্ষে ৪-২ গোলে হারা সেই ফাইনাল ম্যাচেও মূল একাদশে খেলেছেন।

জাতীয় দলের জার্সি গায়ে ১০৬টি ম্যাচে ১৫টি গোল করেছেন রাকিটিচ। জাতীয় দলের অধিনায়ক লুকা মড্রিচ, কোচ জলাটকো ডালিচ ও ক্রোয়েশিয়ান ফুটবল এসোসিয়েশনের সভাপতি ডেভর সুকারের সঙ্গে আলোচনা করেই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন রাকিটিচ।

এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাকিটিচ বলেছেন, ‘ক্রোয়েশিয়ান জাতীয় দলকে বিদায় জানানো আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত ছিল। কিন্তু আমার কাছে মনে হয়েছে- এটাই সঠিক সময়। সে কারণেই আমি সরে যাবার সিদ্ধান্ত নিয়েছি। দেশের হয়ে আমি যে কয়টি ম্যাচ খেলেছি, প্রতিটিই দারুণ উপভোগ করেছি। সবগুলো ম্যাচই আমার কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। এর মধ্যে বিশ্বকাপকে আমি সবকিছুর থেকে এগিয়ে রাখবো।’

রাকিটিচ আরও বলেন, ‘তবে একটি স্বস্তি নিয়ে আমি বিদায় নিচ্ছি, সেটি হলো- আমাদের দলের ভবিষ্যৎ দারুণ উজ্জ্বল। আগামী চ্যালেঞ্জগুলোর জন্য আমি বন্ধু ও সতীর্থদের শুভকামনা জানাতে চাই।’

এদিকে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় ছয় বছর কাটানোর পর এবারের গ্রীষ্মে রাকিটিচ তার সাবেক ক্লাব সেভিয়ায় যোগ দিয়েছেন।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি