ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১, || কার্তিক ৫ ১৪২৮

বিশ্বকাপে অক্ষর বাদ, ঠাঁই পেলেন শার্দুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৩, ১৩ অক্টোবর ২০২১ | আপডেট: ২১:২০, ১৩ অক্টোবর ২০২১

শার্দুল ঠাকুর

শার্দুল ঠাকুর

অক্ষর প্যাটেলের বদলে টিম ইন্ডিয়ার বিশ্বকাপ স্কোয়াডে এলেন শার্দুল ঠাকুর। টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনার পর ভারতের সিনিয়র সিলেকশন কমিটি শার্দুল ঠাকুরকে মূল দলে যুক্ত করেছে।

অলরাউন্ডার অক্ষর প্যাটেল, যিনি ১৫ সদস্যের স্কোয়াডে ছিলেন, এখন স্ট্যান্ড-বাই খেলোয়াড়দের তালিকায় থাকবেন। এমনটাই হঠাৎ করে সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই-র সিলেকশন কমিটি।

সম্ভবত পারফরম্যান্সের জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর ভারতীয় দল সূত্রে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেলের জায়গায় ফাস্ট বোলার শার্দুল ঠাকুরকে যুক্ত করে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের দলে একটি পরিবর্তন এনেছে।

সংযুক্ত আরব আমিরশাহীতে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২১-এ চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডারের বর্তমান ফর্মের কথা মাথায় রেখে এই পরিবর্তনগুলি করা হয়েছে।

শার্দুল আইপিএল ২০২১-এর সেরা খেলোয়াড়দের একজন, এখন পর্যন্ত ১৫ টি ম্যাচ থেকে ১৮ টি উইকেট নিয়েছেন। চেন্নাই সুপার কিংসের জন্য তার অবদান এই মওশুমে দলের প্রচারে সহায়ক হয়েছে। সিএসকে তাদের নবম আইপিএল ফাইনালে প্রবেশ করেছে এবং ১৫ অক্টোবর শিখর সংঘর্ষে দিল্লি ক্যাপিটালস বা কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে।

২৪ অক্টোবর দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ভারত তাদের অভিযান শুরু করবে। ২০০৭ চ্যাম্পিয়নরা গ্রুপ ২ এ ২ বাছাইপর্বের সাথে আফগানিস্তান এবং নিউজিল্যান্ডের মুখোমুখি হবে।

সুপার ১২-এর প্রতিটি গ্রুপের সেরা ৪ টি দল নকআউট পর্বে উন্নীত হবে। চেতন শর্মার নেতৃত্বাধীন বাছাই প্যানেল প্রাথমিকভাবে- ৮ সেপ্টেম্বর বিরাট কোহলিকে অধিনায়ক এবং ৩ জন স্ট্যান্ডবাই খেলোয়াড়কে নিয়ে ১৫ সদস্যের দল ঘোষণা করেছিল।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কেএল রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ঈশান কিশাণ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি।

স্ট্যান্ড-বাই খেলোয়াড়: শ্রেয়াস আইয়ার, দীপক চাহার, অক্ষর প্যাটেল।

নিম্নলিখিত ক্রিকেটাররা দুবাইতে টিমের বায়ো-বাবলে যোগ দেবেন এবং টিম ইন্ডিয়াকে তাদের প্রস্তুতিতে সহায়তা করবে: আভেশ খান, উমরান মালিক, হর্ষল প্যাটেল, লুকমান মেরিওয়ালা, ভেঙ্কটেশ আইয়ার, কর্ণ শর্মা, শাহবাজ আহমেদ এবং কে গৌথম।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি