ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

বেতন বাড়াতে ধর্মঘটে যাওয়া হুমকি বাংলাদেশি ক্রিকেটারদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৯ ২১ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৭:২৮ ২১ অক্টোবর ২০১৯

বাংলাদেশের ক্রিকেটাররা নজিরবিহীন এক সংবাদ সম্মেলন ডেকেছেন হোম অব ক্রিকেট মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সম্মেলনে খেলোয়াড়, কোচসহ সংশ্লিষ্ট সকলের পারিশ্রমিক  ও নানাবিধ বিষয় নিয়ে কথা বলেন সাকিব, তামিমরা।

সংশ্লিষ্ট সূত্রে জান গেছে, দাবি না আদায় হলে ক্রিকেটারদের পক্ষ থেকে ধর্মঘটের ডাক আসতে পারে। এর প্রভাব আসন্ন ভারত সফরেও পড়ার আশঙ্কা রয়েছে।

সংবাদ সম্মেলনে সাকিব জানান, বিপিএল, ডিপিএল কিংবা ঘরোয়া ক্রিকেটে আমাদের পারিশ্রমিক আগের মতো বাড়ানো হচ্ছে না। আমরা এক জায়গা থেকে আরেক জায়গায় খেলতে যাচ্ছি, টিম হোটেলে থাকছি। আমাদের যাতায়াতের জন্য নূন্যতম ভালো ব্যবস্থা রাখা উচিত। হোটেলের জিম ব্যবস্থা, সুইমিং পুল ব্যবস্থা থাকতে হবে। এটা একজন পেশাদার ক্রিকেটারের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এই নিয়ে বেশ উত্তপ্ত হয়ে উঠেছে ক্রিকেট পাড়া, চাপা উত্তেজনাও কাজ করছে বিসিবিতে। সংবাদ সম্মেলনে এসেছেন সাকিব, তামিম, মাহমুদউল্লাহ, মিরাজ, ইমরুল, সৌম্য, মুশফিক, সাইফউদ্দিন, এনামুল বিজয়, মুমিনুল, মিঠুন, জুনায়েদ সিদ্দিকী, নুরুল হাসান সোহান, রনি তালুকদার, শফিউল ইসলাম, তাসকিন, মোস্তাফিজরা।

এ সময় তামিম জানান, আমরা শুধু ক্রিকেট নিয়েই পড়ে থাকি। কিন্তু যদি একজন গ্রাউন্ডসম্যানের পারিশ্রমিকের কথা বলেন, সেটা কিন্তু বাড়ানো হচ্ছে না। তাকে মাসে ৫ থেকে ৬ হাজারা টাকা দেওয়া হয়। আমরা বাংলাদেশি কোচ প্রমোট করতে পারছি না। যেখানে বিদেশি একজন কোচের পারিশ্রমিকের সমান বাংলাদেশের ২০ জন কোচ। এছাড়া, দেশি একজন কোচের পারফর্ম ভালো হলেও বেশিরভাগ ক্ষেত্রে তাকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হয় না।


 টিআর/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি