ঢাকা, বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২

ব্যাটিংয়ের পর বোলিংয়েও ধুঁকছে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৮, ৬ আগস্ট ২০২২

জিম্বাবুয়ে সফরে আছে বাংলাদেশ জাতীয় দল। একই সময়ে বাংলাদেশ ‘এ’ দল রয়েছে ওয়েস্ট ইন্ডিজ সফরে। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের মধ্যকার চারদিনের লাল বলের ম্যাচ। যে ম্যাচে ব্যাটে-বলে রীতিমতো ধুঁকছে সফরকারীরা।

সেইন্ট লুসিয়ার ড্যারেন স্যামি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশ ‘এ’ দলকে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিক উইন্ডিজ ‘এ’ দল। 

বৃষ্টির কারণে আউটফিল্ডের বেশ কিছু জায়গা বিশেষ করে বোলিং রানআপের আশপাশের জায়গা খেলার অনুপযোগী থাকায় প্রথম দিন খেলা হয়েছে মাত্র ৪৩ ওভার। আর তাতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে মোহাম্মদ মিঠুনের দল। শেষ পর্যন্ত দ্বিতীয় দিনে প্রথম ঘণ্টাতেই শেষ হয়েছে বাংলাদেশ এ দলের ইনিংস।

৬০.৫ ওভার খেলে মাত্র ১৬৭ রান তুলতে পারে সফরকারীরা। তবে এই বিপর্যয়ের মধ্যেও বুক চিতিয়ে লড়েছেন অধিনায়ক মিঠুন। ৮৫ বল খেলা অধিনায়কের ব্যাট থেকে আসে সই ৫০ রান। এছাড়া নাঈম হাসান করেন দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান। অতিরিক্ত খাত থেকেও আসে সমসংখ্যক রান।

উইন্ডিজ ‘এ’ দলের হয়ে মারকুইনো মিন্ডলে ৫৯ রান দিয়ে ৫টি এবং জাস্টিন গ্রিভস ২৬ রানে ৩টি উইকেট দখল করেন।

জবাব দিতে নেমে দ্বিতীয় দিনে ৬৩ ওভার খেলা স্বাগতিক দল ৩টি উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ১৬৫ রান। অর্থাৎ মিঠুনদের থেকে মাত্র ২ রানে পিছিয়ে থাকলেও তাদের হাতে আছে ৭টি উইকেট।

দলের পক্ষে ত্যাগিনারায়ণ চন্দরপল ৪৮, জেরেমি সোলোজানো ৩২ ও কিয়াসি কার্টি ৩৭ রান করে আউট হয়েছেন। অধিনায়ক জসুয়া ডা সিলভা ১৪ রানে এবং উইকেটরক্ষক টেভিন ইমলাক ২৩ রানে অপরাজিত আছেন।

বাংলাদেশের পক্ষে নাঈম হাসান ও রেজাউর রহমান রাজা একটি করে উইকেট লাভ করেন। চন্দরপলকে রান আউট করেন খালেদ আহমেদ।

বাংলাদেশ  ‘এ’ দল:
মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, সাইফ হাসান, ফজলে মাহমুদ, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), জাকির হাসান, জাকের আলী (উইকেটরক্ষক), নাঈম হাসান, রেজাউর রহমান রাজা, এনামুল হক ও খালেদ আহমেদ।

উইন্ডিজ ‘এ’ দল:
ত্যাগিনারায়ণ চন্দরপল, জেরেমি সোলোজানো, কিয়াসি কার্টি, জসুয়া ডা সিলভা (অধিনায়ক), টেভিন ইমলাক (উইকেটরক্ষক), জেরেমিয়াহ লুইস, মারকুইনো মিন্ডলে, শেরমন লিউইস, অ্যালিক আথানাজে, জাস্টিন গ্রিভস ও ইয়ানিচ ক্যারিয়াহ।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি