ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

বয়সের কারচুপি রুখতে কড়া পদক্ষেপ বিসিসিআই’র 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৬ ৪ আগস্ট ২০২০

সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই বয়সভিত্তিক ক্রিকেটারদের বয়সের কারচুপি রুখতে কড়া পদক্ষেপ নিচ্ছে। কোনো ক্রিকেটার বয়স বাড়ালে তাকে দুই বছরের জন্য নির্বাসিত করবে বোর্ড। এমনকি নির্বাসনের মেয়াদ শেষ হলেও বোর্ডের কোনো বয়সভিত্তিক টুর্নামেন্টে খেলার ছাড়পত্র পাবে না সেই ক্রিকেটার।

এ ব্যাপারে দ্রুত চূড়ান্ত করা হচ্ছে বোর্ডের গভর্নিং বডির নির্দেশিকা।

যদি বোর্ডের রেজিস্ট্রেশনে ইতিমধ্যে কোনো ক্রিকেটার বয়স বাড়িয়ে থাকে তার জন্য বিকল্প পরিকল্পনা নিয়েছে বোর্ড। ১৫ সেপ্টেম্বরের মধ্যে সেই বয়স বাড়ানো ক্রিকেটারকে সঠিক বার্থ সার্টিফিকেট দিয়ে বোর্ডের কাছে পাঠাতে হবে। বিসিসিআইয়ের ভেরিফিকেশন বিভাগ তা খতিয়ে দেখবে।

 

সিনিয়র পর্যায়ের ক্রিকেটে কোনো ক্রিকেটার জাল সার্টিফিকেট দেখালে তাকেও ২ বছরের জন্য নির্বাসিত করবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেন, ‘বয়সভিত্তিক টুর্নামেন্টকে আরও জোর দিতেই আমাদের এই পদক্ষেপ। ভারতীয় ক্রিকেটকে আরও উন্নতির পথে নিয়ে যেতে হলে বয়সভিত্তিক টুর্নামেন্টগুলোতে নজর দিতে হবে। ঘরোয়া ক্রিকেটকে আরও জোরদার করতেই আমরা এই কঠোর পদক্ষেপ নিয়েছি। বয়স বাড়িয়ে কোনো ক্রিকেটার খেললে তার জন্য কঠিন শাস্তি অপেক্ষা করছে।’

প্রসঙ্গত, ১৪-১৬ বছর বয়সী ক্রিকেটাররা বোর্ডের অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টের জন্য রেজিস্ট্রেশন করার ছাড়পত্র পাবেন। সেই সঙ্গে অনূর্ধ্ব-১৯ বয়স ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টে কোনো ক্রিকেটার দুই বছরের বেশি বয়স বাড়িয়ে থাকলে তাকে অনির্দিষ্টকালের জন্য নির্বাসিত করা হবে।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি