ঢাকা, রবিবার   ০৫ জুলাই ২০২০, || আষাঢ় ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

ভারত ক্যাপ্টেনকে নিয়ে পোস্ট দিতেই বন্ধ বাংলাদেশ ক্যাপ্টেনের পেজ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৮ ১৭ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৬:৪১ ১৭ অক্টোবর ২০১৯

নিজেদের মাঠে বাংলাদেশকে রুখে দিয়ে পরাজয় এড়াতে পারলেও রীতিমত ক্ষেপে আছে ভারত। তাইতো বাংলাদেশ ফুটবল দলের অধিনায়কের ফেসবুক পেজ বন্ধ করে দিতে ফেসবুক কর্তৃপক্ষকে বাধ্য করেছে ভারতের সমর্থকরা। গত বুধবার জামাল ভুঁইয়া নিজের অফিসিয়াল পেজে ভারতের স্ট্রাইকার সুনীল ছেত্রীকে আটকে দেয়ার একটি ছবি পোস্ট করার কয়েক ঘণ্টার মধ্যেই পেজটি ডিজেবল হয়ে যায়।

গত ১৫ অক্টোবর ভারতের মাটিতে জয়তুল্য ড্রয়ের তৃপ্তি নিয়ে দেশে ফেরে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে এ সাফল্যের অন্যতম রূপকার অধিনায়ক জামাল ভূঁইয়া। শক্তিশালী প্রতিপক্ষের সঙ্গে অনবদ্য ড্র করে নিজের ভেরিফায়েড পেজে ওই পোস্ট দেন তিনি।

যে পোস্টের ক্যাপশনে লেখেন- ‘কোচ বলেছিলেন; ভারতের অধিনায়ককে সামলে রাখতে। আমি সেটাই করেছি।’ আর এই পোস্ট দিয়েই বিপাকে পড়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক। তার পেজটি বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। অবশ্য তিন দিনের মধ্যেই সেটি ফেরত পাবেন তিনি! 

ওইদিন নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করার সে ছবি প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যেই পেজটি ডিজেবল হয়ে যায়। বাংলাদেশ ক্যাপ্টেন মনে করেন, ছবিটি দেখে ফেসবুক কর্তৃপক্ষের কাছে রিপোর্ট করেছেন ভারতীয় সমর্থকরা। তাই হয়তো সেটি বন্ধ করে দেয়া হয়েছে।

বিস্ময় প্রকাশ করে তিনি বলেন, আমি এমন কিছু করিনি যে জন্য আমার ফেসবুক পেজটি বন্ধ হয়ে যাবে। আমার জানা মতে, কপিরাইট আইন লঙ্ঘন করিনি। শুধু ম্যাচের পর দিন ভারতের অধিনায়ক ছেত্রীর সঙ্গে আমার একটি ছবি দিয়েছি। সেটা মনে হয় অনেকেরই পছন্দ হয়নি। তারা হয়তো ফেসবুক কর্তৃপক্ষের কাছে রিপোর্ট করেছে। এ জন্য আমার পেজটি ওপেন হচ্ছে না। অকার্যকর হয়ে গেছে। তবে ফেসবুক কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছে, তিন দিনের মধ্যে পেজটি ফিরে পাব।

এর আগে গত মঙ্গলবার রাতে কলকাতার ঐতিহ্যবাহী সল্টলেকে ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ। খেলার ৪২তম মিনিটে সেট পিস থেকে জামাল ভুঁইয়ার মাপা ফ্রি কিকে দুর্দান্ত হেড দিয়ে দলকে লিড এনে দেন সাদ উদ্দিন। এতে স্তব্ধ হয়ে যায় স্টেডিয়ামের ৮৫ হাজার দর্শক।

পরে ৮৮তম মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে ছিলেন জেমি ডে'র শিষ্যরা। স্বভাবতই জয়ের স্বপ্ন দেখছিলেন তারা। কিন্তু নির্ধারিত সময়ের ওই ২ মিনিট আগে দারুণ এক হেডে আশাভঙ্গ করেন ভারতের মিডফিল্ডার আদিল খান। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে দু'দলের সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি লড়াই। যে লড়াইয়ের রেশটুকু গিয়ে পড়েছে বাংলাদেশ অধিনায়কের ঘাড়ে। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি