ঢাকা, রবিবার, ২১ অক্টোবর, ২০১৮ ১:৩৪:০৫

Ekushey Television Ltd.

‘মতিয়া চৌধুরী বক্তব্য প্রত্যাহার না করলে ফের আন্দোলন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৪ পিএম, ১০ এপ্রিল ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০২:১২ পিএম, ১০ এপ্রিল ২০১৮ মঙ্গলবার

ফাইল ছবি

ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলনে অংশ নেয়া মেধাবী ছাত্রদেরকে জাতীয় সংসদে `রাজাকারের বাচ্চা` বলে গালি দেওয়া বক্তব্য আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী আজ বিকাল ৫ টার মধ্যে প্রত্যাহার করতে হবে। না করলে আবার বড় ধরনের আন্দোলনে যাবে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। আজ ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার লাইব্রেরির সামনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান এসব কথা বলেন।
রাশেদ খান বলেন, সরকারের আদেশ মেনে নিয়ে আমরা আন্দোলন স্থগিত করেছি। ৭ মে পর্যন্ত আন্দোলন স্থগিত থাকবে। এই সময়ের মধ্যে সরকারকে কোটা সংস্কারের বিষয়টি পুনর্বিবেচনা করতে হবে।
রাশেদ খান বলেন, জাতীয় সংসদে মেধাবী শিক্ষার্থীদের নিয়ে মতিয়া চৌধুরী যে বক্তব্য দিয়েছেন সেটি দু:খজনক। এই বক্তব্য প্রত্যাহার করে নিতে হবে। এর জন্য তাকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।
প্রসঙ্গত, গতকাল সোমবার সংসদ অধিবেশনে সরকারি নিয়োগে বিদ্যমান কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের তুলাধুনা করেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘পরিষ্কার বলতে চাই, মুক্তিযুদ্ধ চলছে, চলবে। রাজাকারের বাচ্চাদের আমরা দেখে নেবো। তবে ছাত্রদের প্রতি আমাদের কোনো রাগ নেই। মতলববাজ, জামায়াত-শিবির, তাদের এজেন্টদের বিরুদ্ধে সামান্য শৈথিল্য দেখানো হবে না।’
এদিকে কোটা সংস্কার দাবিতে আন্দোলনকারীদের একাংশ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিছিল বের করার চেষ্টা করছে। তারা আন্দোলন চালিয়ে যেতে অনড়। তবে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ তাদের নিবৃত্ত করার চেষ্টা করছে। দুপক্ষের মধ্যে সমঝোতার চেষ্টা চলছে।
 
/এআর/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি