ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০, || কার্তিক ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

মরুর বুকে আইপিএল শুরু আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০১ ১৯ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১১:০৮ ১৯ সেপ্টেম্বর ২০২০

মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতে আজ (১৯ সেপ্টেম্বর) শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)| বৈশ্বিক মহামারী করোনার কারণে এবারের আইপিএলের আয়োজন ভারতে সম্ভব হচ্ছে না। ফলে আইপিএল আরও একবার চলে গেল নিজ দেশের বাইরে। অবশ্য এর আগেও দক্ষিণ আফ্রিকায় এবং সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করা হয়েছিল। 

এপ্রিল-মে মাসে হওয়ার কথা থাকলেও আসরটি পিছিয়ে সেপ্টেম্বরে চলে আসে। ভারতীয় ক্রিকেট বোর্ড অনেক চেষ্টা করেছিল আসরটি দেশের মাটিতে আয়োজনের। কিন্তু ভারতের করোনা পরিস্থিতি দিনদিন ভয়াবহ হতে থাকায় তাদের পরিকল্পনা ভেস্তে যায়।

ভারতের দর্শকদের জন্য এবারের আইপিএল ‘টিভি-কেন্দ্রিক’। শুধু তাই নয় সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেট দর্শকদের দুর্ভাগ্য যে নিজেদের মাঠে এমন একটি আসর হলেও গ্যালারিতে বসে খেলা দেখার সুযোগ নেই তাদের। দর্শকশূন্য মাঠে হবে এবারের আইপিএল।

আজ চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এবারের আইপিএল। আবুধাবীর শেখ জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে আজকের ম্যাচটি। এবারের আইপিএলে গ্রুপ পর্বে মোট ৫৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর মধ্যে দুবাইতে হবে ২৪টি, আবুধাবিতে ২০টি ও শারজায় হবে ১২টি ম্যাচ। বেশিরভাগ দিনেই একটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। তবে এক দিনে দুইটি ম্যাচ আছে মাত্র ৮ দিন।

বরাবরের মত এবারের আইপিএলেও অংশ নিচ্ছে বিশ্বের সেরা সব তারকা ক্রিকেটার। যদিও এবারের আইপিএলে নেই বাংলাদেশের কোন ক্রিকেটার। সাকিব আল হাসান খেলতে পারছেন না আইসিসির নিষেধাজ্ঞার কারণে। আর পেসার মোস্তাফিজুর রহমান ডাক পেলেও তিনি খেলতে পারছেন না বাংলাদেশ দলের শ্রীলংকা সফর থাকায়। 

তারপরও বিশ্ব ক্রিকেটের দর্শকদের চোখ থাকবে সেই মরুর দেশ আরব আমিরাতের তিনটি স্টেডিয়ামের দিকে। কারণ বিশ্ব সেরা তারকাদের মিলন মেলা যে সেখানেই বসছে।

এদিকে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মোট ২১ ক্রিকেটার এবারের আইপিএলে খেলছেন। এই ক্রিকেটাররা চাচ্ছেন, আমিরাতে পৌঁছানোর পর ৬ দিনের কোয়েরেন্টিনটা যেন কমিয়ে তিন তিন করা হয়। কেননা ইংল্যান্ডে সিরিজ শেষ করে আইপিএলে সুযোগ পাওয়া অস্ট্রেলীয় ও ইংলিশ ক্রিকেটাররা দুবাই পৌঁছেন ১৭ সেপ্টেম্বর। এরপর থেকে ৬ দিন কোয়ারেন্টিন ধরলে তারা ২৩ সেপ্টেম্বরের আগে মাঠে নামতে পারবেন না। এ নিয়ে ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজিগুলোও পড়েছে ঝামেলায়। এত দামি ক্রিকেটাররা ৬ দিন বসে থাকবেন!

এই সমস্যাটা মেটাতেই অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের সব ক্রিকেটারদের পক্ষ থেকেই এক ক্রিকেটার চিঠি লিখেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীকে। চিঠিতে তিনি যুক্তি দিয়েছেন, যেহেতু ইংল্যান্ডে তারা সিরিজ খেলছিলেন, তাই জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই ছিলেন তারা। নিয়মিত স্বাস্থ্যবিধিও মেনে চলেছে। কোভিড পরীক্ষাও করা হয়েছে নিয়মিত বিরতি দিয়েই। এসব বিবেচনা করেই ৬ দিনের কোয়ারেন্টিনকে ৩ দিনে নামিয়ে নিয়ে আসার অনুরোধ জানিয়েছেন তিনি।

এএইচ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি