ঢাকা, শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

মুম্বাইয়ের প্রতিশোধ রাজকোটে নিল ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৮ ১৭ জানুয়ারি ২০২০

অস্ট্রেলিয়া বনাম ভারতের মধ্যকার দ্বিতীয় ওয়ানডের একটি দৃশ্য

অস্ট্রেলিয়া বনাম ভারতের মধ্যকার দ্বিতীয় ওয়ানডের একটি দৃশ্য

জয়ের ভিতটা প্রথম ইনিংসেই গড়ে ফেলেছিল ভারত। ছয় উইকেটে ৩৪০ রানের পাহাড়সম স্কোর করেই। স্বাভাবিকভাবেই পাহাড় ডিঙাতে পারেনি অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে ইনিংসের পাঁচ বল বাকি থাকতেই অজিরা গুটিয়ে গেছে ৩০৪ রানে। বিরাট কোহলিরা দ্বিতীয় ওয়ানডে ম্যাচটা জিতলেন ৩৬ রানে।

বিস্ময়ের ব্যাপার হচ্ছে- ওয়ানডেতে রাজকোটের এই ভেন্যুতে এটাই জয় প্রথম ভারতের। তবে দারুণ এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতায় ফিরলেন কোহলিরা। প্রথম ম্যাচে মুম্বাইতে ১০ উইকেটে হেরেছিল স্বাগতিকরা। সেই ম্যাচের হতাশা কিছুটা হলেও আজ দূর করল ভারত। আর তাই রোববার ব্যাঙ্গালুরুতে অলিখিত ফাইনালে নামবে দুইদল।
 
এদিকে, রান বন্যার এ ম্যাচে সেঞ্চুরি করতে পারেননি দুই দলের একজনও। চার রানের জন্য দুই অংকে যেতে পারেননি ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান (৯৬)। লোকেশ রাহুল (৮০) কুড়ি রানের হতাশা নিয়ে ফিরেছেন। শতক থেকে ২২ রানের দূরত্বে থাকলেন ভারতীয় অধিনায়ক কোহলিও (৮৮)। এই ত্রয়ীর ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে রানের পাহাড় গড়ে ভারত। তাতে কিছুটা অবদান ছিল রোহিত শর্মারও (৪২)।

৩৪১ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের শুরু থেকে নিয়মিত বিরতি দিয়েই উইকেট খুইয়েছে অস্ট্রেলিয়া। অজিদের হয়ে আবার শতক হাতছাড়া করেছেন স্টিভেন স্মিথ। মাত্র ২ রানের হতাশা ছড়িয়ে ৯৮ রানে সাজঘরে ফিরেছেন তিনি। একপ্রান্ত আগলে রেখে স্মিথই লড়াইয়ে রেখেছিলেন অস্ট্রেলিয়াকে। কিন্তু অন্যদের ব্যর্থতায় শেষ অবধি হেরে গেছে সফরকারীরা।

মার্নাস লাবুশানে অভিষেক ওয়ানডেতে ব্যাট ধরার সুযোগ পাননি। আজ একেবারে খারাপ করেননি দাপুটে এই টেস্ট ব্যাটসম্যান। দলীয় দ্বিতীয় সর্বোচ্চ স্কোর যে তার-ই, ৪৬। অধিনায়ক ও ওপেনার অ্যারন ফিঞ্চ ৩৩ রানে আউট হয়েছেন। 

এ ছাড়া অ্যাস্টন অ্যাগার ২৫ রান করেছেন। ২৪ রানে অজেয় ছিলেন রিচার্লিশন। ভারতের পক্ষে তিন উইকেট নিয়েছেন মোহাম্মদ শামি। দুটি করে শিকার নবদ্বীপ সাইনি, রবিন্দ্র জাদেজা ও কুলদ্বীপ যাদবের। যদিও ম্যাচ সেরা হয়েছেন লোকেশ রাহুল।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি