ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ১ ১৪২৬

Ekushey Television Ltd.

মেসির কারণেই আমি ভালো খেলোয়াড় : রোনাল্ডো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৮ ২৩ আগস্ট ২০১৯ | আপডেট: ১১:৩৪ ২৩ আগস্ট ২০১৯

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বলেছেন, লিওনেল মেসির সঙ্গে তার প্রতিদ্বন্দ্বিতার কারণেই তিনি ভালো খেলোয়ার হয়ে উঠেছেন। বুধবার জানিয়েছেন, আর্জেন্টাইন মহাতারকার সঙ্গে এ ‘স্বাস্থ্যকর' প্রতিদ্বন্দ্বিতা তিনি উপভোগ করেন।

বার্সেলোনায় প্রভাব রয়েছে মেসির। জুভেন্টাসে যাওয়ার আগে রিয়াল মাদ্রিদে একই প্রভাব ছিল রোনাল্ডোর। পর্তুগিজ সুপারস্টার বলছেন, এ অসম প্রতিযোগিতা তাকে আরও দক্ষ হয়ে উঠতে সাহায্য করলেও দুজনের মধ্যে সামাজিক নৈকট্য গড়ে ওঠেনি।

পর্তুগালে টিভিআইকে সিআর সেভেন বলেন, আমি সত্যিকার অর্থেই মেসির ক্যারিয়ারকে শ্রদ্ধা করি। আমি স্পেন ছাড়ার পর সে তার হতাশার কথা জানিয়েছিল, কেননা এ প্রতিদ্বন্দ্বিতাটা উপভোগ করত ও।

রোনাল্ডো বলেন, এটি ভালো প্রতিদ্বন্দ্বিতা। যদিও এটি ব্যতিক্রম কিছু নয়; বাস্কেটবলে মাইকেল জর্ডনেরও তীব্র লড়াই ছিল। ফর্মুলা ওয়ানে আর্য়াটন সেনা ও অ্যালেন প্রস্টের মধ্যে তুমুল দ্বৈরথ ছিল।

মেসি-রোনাল্ডো দুজনই ব্যালন ডি'অর জিতেছেন পাঁচবার করে। এতে স্পষ্ট তাদের প্রতিদ্বন্দ্বিতার বিষয়টি। পর্তুগিজ মহাতারকা বলেন, আমার কোনো সন্দেহ নেই; মেসি আমাকে আরও ভালো খেলোয়াড় হতে সাহায্য করেছে। আমাকে আরও তাতিয়ে দিয়েছে। আমি ট্রফি জিতলে মেসির গা জ্বলেছে। সে জিতলে আমারও তেমনটি হয়েছে।

রোনাল্ডো বলেন, চিরপ্রতিদ্বন্দ্বিতা থাকলেও আমাদের মধ্যে একটি চমৎকার পেশাদার সম্পর্ক রয়েছে। কেননা আমরা ১৫ বছর ধরে একই মুহূর্ত ভাগ করে নিচ্ছি। তবে মানসিক দূরত্বও আছে। আমরা কখনও একসঙ্গে নৈশভোজ করিনি। কিন্তু এর মানে এই নয়, ভবিষ্যতে করব না।

এনএম

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি