ঢাকা, বুধবার   ২২ জানুয়ারি ২০২০, || মাঘ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

রাজশাহীর কাছে উড়ে গেল মাশরাফিরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৮ ১২ ডিসেম্বর ২০১৯

ফিফটির পথে জাজাইয়ের শট

ফিফটির পথে জাজাইয়ের শট

প্রতিবারের মতো এবারও বিগ বাজেটের দল গড়েছে ঢাকা। তবে তামিম, এনামুল, আফ্রিদি, পেরেরা, ইভান্সকে নিয়ে গড়া অন্যতম শক্তিশালী দল গড়েও টুর্নামেন্টের শুরুটা ভালো হলো না ঢাকা প্লাটুনের। নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত রাজশাহী রয়্যালসের বিপক্ষে আজ ৯ উইকেটে হেরেছে মাশরাফিদের দল।

আন্দ্রে রাসেল-অলক কাপালিদের হিসেবি বোলিংয়ের বিপক্ষে রীতিমত ব্যর্থতার পরিচয় দিয়েছেন তামিম-আফ্রিদিরা। যাতে নিজেদের প্রথম ম্যাচে প্রত্যাশামতো ব্যাটিং করতে পারেনি ঢাকা প্লাটুন। তবে মাশরাফির লড়াইয়ে শেষ পর্যন্ত ১৩৪ রানের পুঁজি পেয়েছে দলটি।

এই অল্প রানের জবাবে ব্যাট করতে নামা রাজশাহীর দুই ওপেনারকে আট ওভার পর্যন্ত কোনোরকম বিপদেই ফেলতে পারেনি মাশরাফি এন্ড কোং। তবে নবম ওভারে এসে প্রথম বলে ছক্কার মার খাইলেও পরের বলেই লিটন দাসকে তুলে নেন স্পিনার মেহেদি হাসান জুনিয়র। 

এমনিতেই ঢাকার পুঁজি বড় ছিল না। এমন অবস্থায় ম্যাচ জিততে হলে শুরু থেকেই প্রতিপক্ষকে চেপে ধরতে হয়। নিজে এবং বারবার বোলিং চেঞ্জ করেও সেই চাপ সৃষ্টি করতে পারেন নি মাশরাফি। অবিচল থাকা রাজশাহীর লিটন দাস, হযরতুল্লাহ জাজাই, শোয়েব মালিকরা জয় তুলে নেন অনায়াসেই।

লিটন ২৭ বলে ৩৯ রান করে রাজশাহীকে উড়ন্ত সূচনা এনে দিয়েছেন। পরে জাজাই, মালিক কোনও সুযোগই দেননি ঢাকার বোলারদের। যাতে ১৮.২ ওভারে মাত্র ১ উইকেট হারিয়েই জয়ের জন্য ১৩৬ রান তুলে ফেলে রাজশাহী। ৪৭ বলে ৫ চার ৩ ছয়ে ৫৫ রান করে অপরাজিত ছিলেন জাজাই। আর শোয়েব মালিক অপরাজিত ছিলেন তিন চার ও এক ছয়ে ৩৬ বলে সমান ৩৬ রানে।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে প্রত্যাশিত রান করতে পারেনি তারকা সমৃদ্ধ ঢাকা প্লাটুন। দ্বিতীয় ওভারেই তামিম ইকবালকে (৫) হারিয়ে বসে ঢাকা। এরপর এনামুল হক বিজয়, লাউরি ইভান্স, জাকের আলিরা চেষ্টা করেছেন তবে ঢাকাকে বেশিদূর নিয়ে যেতে পারেননি। কেউই ইনিংস বড় করতে পারেননি। মাঝে ২৭ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে মেরুদণ্ড ভেঙে পড়ে ঢাকার। তবে শেষ দিকে মাশরাফি দুই ছক্কায় ১০ বলে ১৮ রান করলে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান তোলে ঢাকা। 

বল হাতে রাজশাহীর প্রায় সব বোলারই আঁটোসাঁটো বোলিং করলেও শেষ ওভারে মাশরাফি ঝড়ের মাশুল দিয়েছেন আগের তিন ওভারে দুর্দান্ত বল করা আবু জায়েদ। দুটি উইকেট পেলেও শেষমেশ তাকে দিতে হয়েছে ৪৩ রান। আর একটি করে উইকেট পেয়েছেন অলক কাপালি, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম ও রবি বোপারা। তবে তিন ওভারে মাত্র ৮ রান দিলেও উইকেট শূন্য থাকেন আন্দ্রে রাসেল।

আগামীকাল শুক্রবার আবারো মাঠে নামবে উভয় দল। দারুণ জয়ে টুর্নামেন্ট শুরু করা রাজশাহী খেলবে সিলেট থান্ডার্সের বিপক্ষে। বাংলাদেশ সময় দুপুর ২টায় মাঠে গড়াবে ম্যাচটি। সন্ধ্যা সাতটায় ঢাকা প্লাটুন খেলতে নামবে কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে।

এনএস/

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি