ঢাকা, শনিবার   ২৩ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাত, প্রতিবাদে উত্তাল ক্যাম্পাস

রাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:৫১ ১৯ অক্টোবর ২০১৯

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাতের প্রতিবাদে উত্তাল ক্যাম্পাস

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাতের প্রতিবাদে উত্তাল ক্যাম্পাস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের এক শিক্ষার্থীকে ছিনতাইকারী কতৃক ছুরিকাঘাতের প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে জড়িতদের শাস্তি ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে এ কর্মসূচী পালন করা হয়। 

এদিকে ছিনতাইকারীদের ছুরিকাঘাতের ঘটনার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী করেছে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। তারা ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা এবং নিরাপদ ক্যাম্পাসের দাবি জানান। পাশাপাশি এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

এর আগে ছিনতাইয়ে ব্যর্থ হয়ে ফিরোজ আনাম নামে অর্থনীতি বিভাগের ওই শিক্ষার্থীর মাথায় ছুরিকাঘাত করে পালিয়ে যায় ছিনতাইকারীরা। শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল সংলগ্ন মাঠে এ ঘটনা ঘটলে শিক্ষার্থীরা ঘটনাস্থল থেকে রক্তাক্ত অবস্থায় ফিরোজকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে দেন।

ঘটনার পরপরই প্রতিবাদে ফুঁসে ওঠেন শিক্ষার্থীরা। ছিনতাইকারীদের আটকের দাবিতে রাত সাড়ে ৯টা থেকে রাত ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এতে ঢাকা-রাজশাহী মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।
 
প্রত্যক্ষদর্শীরা জানান, ফিরোজ আনামকে হাতুড়ি দিয়ে মাথায়, বুকে, কাঁধে আঘাত করেছে। ছুরি দিয়ে পায়ের রগ কাটার চেষ্টা ও মাথায় আঘাত করা হয়েছে। এতে প্রচুর রক্তক্ষরণ হয়েছে তার।

অর্থনীতি বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর আব্দুল ওয়াদুদ বলেন, ফিরোজ তার বান্ধবীকে হলে এগিয়ে দিতে যাচ্ছিল। এমন সময় একদল ছিনতাইকারী মোটরসাইকেলে করে এসে তাদেরকে হবিবুর রহমান হলের রাস্তা থেকে মাঠে নিয়ে যায়। তাদের কাছ থেকে মোবাইল ও টাকা পয়সা দাবি করে। কিন্তু টাকা দিতে না পারলে তখন তার মাথায় আঘাত করে তারা।
 
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান বলেন, সর্বস্তরের গোয়েন্দা সংস্থা ও পুলিশ প্রশাসন অপরাধীদের ধরতে কাজ করছে। আশাকরি দ্রুত অপরাধীদের ধরতে সক্ষম হবো ইনশাল্লাহ।

এমএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি