ঢাকা, মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২

রূপান্তরের পথে একুশে টেলিভিশনের যাত্রা শুরু (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৮, ২৯ অক্টোবর ২০২২ | আপডেট: ১০:০২, ১ নভেম্বর ২০২২

পরিবর্তনের নব অঙ্গিকার- স্লোগানে নতুন আঙ্গিকে যাত্রা শুরু করতে যাচ্ছে দেশের প্রথম বেসরকারি টেলিভিশন চ্যানেল একুশে টেলিভিশন। এই প্রক্রিয়ায় চ্যানেলটি এইচডিতে রূপান্তর হলে দর্শকরা স্বচ্ছ ও ঝকঝকে ছবির নিশ্চয়তা পাবেন। এছাড়া সংবাদ ও অনুষ্ঠানেও আসবে বৈচিত্র।

শনিবার একুশে টেলিভিশনে আয়োজিত এক অনুষ্ঠানে এই ঘোষণা দেন টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পীযূষ বন্দ্যোপাধ্যায়। 

সকাল ১১টায় জাহাঙ্গীর টাওয়ারের সপ্তম তলায় একুশে টেলিভিশনের বোর্ডরুমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় প্রতিষ্ঠানের সিইও পীযূষ বন্দ্যোপাধ্যায় একুশে টেলিভিশনের এইচডি কার্যক্রম শুরু করার ঘোষণা দেন এবং এই অর্জনের জন্য প্রতিষ্ঠানের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল আলম এবং এস আলম গ্রুপকে ধন্যবাদ জানান। এই পথচলায় প্রতিষ্ঠানের সকল সহকর্মীর একাত্মতা কামনা করেন। 

তিনি বলেন, একুশে টেলিভিশন বরাবরই পরিবর্তনে অঙ্গিকারবদ্ধ, সেই ধারাবাহিকতায় এবার বড় পরিবর্তনের দ্বারপ্রান্তে বেসরকারি এই টেলিভিশন চ্যানেল। 

তিনি আরও বলেন, "২০০০ সাল থেকে মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের চেতনায় একই ধারাবাহিকতায় এগিয়ে গিয়েছে একুশে টেলিভিশন। মাঝে হয়তো কিছু প্রতিবন্ধকতা এসেছে, কিছু ষড়যন্ত্রকারী অপচেষ্টা করেছে একুশে টেলিভিশনকে পথভ্রষ্ট করতে, কিন্তু তা ব্যর্থ হয়েছে। একুশে টেলিভিশন আবারও সব বাধা কাটিয়ে নির্দিষ্ট ধারাবাহিকতায় ফিরেছে এবং সেই ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। সামনে আরও এগিয়ে যাবে।"

এ সময় হেড অব নিউজ রাশেদ চৌধুরী বলেন, “পরিবর্তনের এই যাত্রা শুভ হোক।  আশা করি আমরা যে লক্ষ্য স্থির করেছি, সেখানে পৌঁছাতে পারব।”

দিনটি স্মরণীয় করে রাখতে কেক কেটে উদযাপন করা হয় এবং আনন্দ ভাগাভাগি করেন প্রতিষ্ঠানের কর্মীরা। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- একুশে টেলিভিশনের কোম্পানি সেক্রেটারি আতিকুর রহমান, ডেপুটি হেড অব নিউজ সাইফ ইসলাম দিলাল, চিফ প্ল্যানিং এডিটর বিপ্লব কুমার পাল, সিএনই ড. অখিল পোদ্দার, সিনিয়র বিজনেস এডিটর সৈয়দ আতিয়ার রহমান সবুজ, অ্যাসাইনমেন্ট এডিটর মো. রাশেদ আলী, একুশে টেলিভিশন অনলাইনের নিউজ এডিটর মোহাম্মদ আবদুল হালিম,অনুষ্ঠান বিভাগের কমিশনিং এডিটর সাইফ উদ্দীন আহমেদ, সিনিয়র প্রডিউসার ইসরাফিল শাহীন, সেলস অ্যান্ড মার্কেটিংয়ের এজিএম ফেরদৌস নাঈম পরাগ, উপ-ব্যবস্থাপক মোহাম্মদ তানজিনুর রহমান, অর্থ ও হিসাব বিভাগের এজিএম মো. আবদুর রউফ, সম্প্রচার ও প্রকৌশল বিভাগের মহাব্যস্থাপক সুজন দেবনাথ, মেইনটেন্যান্স বিভাগের ব্যবস্থাপক মো. শামসুদ্দীন দেওয়ান, প্রেজেন্টেশনের সিনিয়র ব্যবস্থাপক মো. হানিফ, আইটির ডেপুটি ম্যানেজার আরিফুল ইসলাম ইমন, সিনিয়র ক্যামেরাম্যান মো. হুমায়ুন কবীর টিটু, গ্রাফিক্স বিভাগের এজিএম আবু বকর ফজলে রাব্বী, প্রশাসন ও মানব সম্পদ বিভাগের প্রধান মেজর নাসিম হোসেন (অব.)। 

উল্লেখ্য, এর আগে একুশে টেলিভিশন এইচডিতে রূপান্তরের প্রক্রিয়া নিয়ে ২৫ ও ২৬ অক্টোবর সিইও পীযূষ বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে ধারাবাহিক মতবিনিময় সভা হয়। সভায় বিভিন্ন বিভাগের প্রতিনিধিরা এইচডি পরবর্তী পরিকল্পনা নিয়ে আলোচনার পাশাপাশি তাদের মতামত তুলে ধরেন।    

এসবি/ 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি