ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১, || শ্রাবণ ১৯ ১৪২৮

শচীন-কোহলির পেছনে ছুটছেন সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৬, ২১ জুলাই ২০২১

ওয়ানডে সুপার লিগে বাংলাদেশের ৪টি সিরিজের তিনটিতে খেলেছেন সাকিব। তিনটি সিরিজের মধ্যে ২টিতে সিরিজ সেরার পুরষ্কার পেয়েছেন সাকিব আল হাসান। এটি তার ৭ম বারের মতো সিরিজ সেরার কৃতিত্ব।

জিম্বাবুয়ের বিপক্ষে ১৪৫ রান (গড় ৭২.৫০) এবং ৮ উইকেটে (গড় ১৪.৭৫) সিরিজ সেরার পুরষ্কার পেয়েছেন। মঙ্গলবার স্পর্শ করেছেন তিনি ক্যারিবিয়ান লিজেন্ডারি ভিভ রিচার্ডস,দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা ও এবিডি ভিলিয়ার্স,ভারতের সৌরভ গাঙ্গুলি, ও মহেন্দ্র সিং ধোনি,অস্ট্রেলিয়ার রিকি পন্টিংকে।

তার উপরে এখন ক্রিস গেইল (৮ বার),শন পোলক (৯ বার), বিরাট কোহলি (৯ বার),সনাথ জয়সুরিয়া (১১ বার) এবং সর্বকালের সেরা ক্রিকেটার শচীন টেন্ডুলকার (১৫ বার)।

তিন সংস্করণের ক্রিকেট মিলিয়ে ৫শ' উইকেটের পাশে ১২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব এই সফরে। স্পর্শ করেছেন সর্বকালের সেরা অল রাউন্ডার জ্যাক ক্যালিসক। ক্যালিসের চেয়ে ম্যাচের সংখ্যায় সাকিব দ্রুততম। ক্যালিস যেখানে ৪২০ ম্যাচে এই মাইলফলক ছুঁয়েছেন, সেখানে সাকিব ৩৪৮তম ম্যাচে এই মাইলস্টোনে পা রেখেছেন।

তিন সংস্করণের ক্রিকেটে ক্যালিসের ৫৭৭ উইকেট ছাড়িয়ে সাকিবের শিকারসংখ্যা এখন ৫৮৩টি। সর্বকালের সেরা অলরাউন্ডারের লড়াইয়ে সাকিব মঙ্গলবার আর একটি কৃতিত্ব স্থাপন করেছেন।  

তিন সংস্করণ মিলিয়ে সাকিব সিরিজ সেরার পুরষ্কার সংখ্যা মঙ্গলবার উন্নীত হয়েছে ১৫ বার। ছাড়িয়ে গেছেন দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিসকে (১৪ বার)। তার ওপরে এখন শুধু টেন্ডুলকার (১৯ বার) এবং কোহলি ১৭ বার। যেভাবে ছুটছেন সাকিব, তাতে ম্যান অব দ্য সিরিজের পুরষ্কারে শচীনকে ছাড়িয়ে যাওয়াও সাকিবের পক্ষে অসম্ভব মনে হচ্ছে না।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি