ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৪ ১৪২৮

শেবাগ-শচিন জুটির তাণ্ডবে উড়ে গেল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৭, ৬ মার্চ ২০২১ | আপডেট: ১০:২২, ৬ মার্চ ২০২১

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের প্রথম ম্যাচ খেলতে নেমে পাত্তাই পেল না বাংলাদেশ লেজেন্ডস। ভারত লেজেন্ডসের কাছে ১০ উইকেটে হেরেছে তারা। বাংলাদেশের মামুলি সংগ্রহ শেবাগ-শচিন জুটি পেরিয়ে যায় চোখের পলকে।

রায়পুরে শুক্রবারের ম্যাচটিতে শক্তিশালী ভারতীয় লেজেন্ডসকে মাত্র ১১০ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ লেজেন্ডস। এই লক্ষ্য তাড়া করতে কোনো বেগই পেতে হয়নি স্বাগতিকদের।

বিশ্বখ্যাত শেবাগ-শচিনের ওপেনিং জুটির ভেলকি আরও একবার নতুন করে দেখা গেল। তারা দুজন মিলেই ১০.১ ওভারে শেষ করে দিয়েছেন ম্যাচটি। বেশি বিধ্বংসী ছিলেন শেবাগ। ১০ চার ও ৫ ছক্কায় শেবাগ অপরাজিত ৩৫ বলে ৮০ রান করে। আরেক কিংবদন্তি ও আন্তর্জাতিক ক্রিকেটে বহু বোলিং আক্রমণ গুঁড়িয়ে দেওয়ায় শেবাগের সঙ্গী শচিন টেন্ডুলকার অপরাজিত থেকে যান ২৬ বলে ৩৩ রান করে।

এর আগে নাজিমউদ্দিনের ৩৩ বলে ৪৯ রানের ঝড়ো ইনিংসে ভর করে দারুণ সূচনা পেলেও ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১০৯ রানের বেশি যেতে পারেনি বাংলাদেশ লেজেন্ডস।

নাজিমউদ্দিন আর জাভেদ ওমরের ৪৮ বলের ওপেনিং জুটিতে আসে ৫৯ রান। এই জুটিতে মূল অবদান ছিল নাজিমউদ্দিনেরই। ১৯ বলে ১২ রান করে সাজঘরের পথ ধরেন জাভেদ।

এরপরই যেন মরক লেগে যায় বাংলাদেশের ইনিংসে। ঝড়ো ব্যাটিংয়ে ফিফটির দ্বারপ্রান্তে চলে যাওয়া নাজিমউদ্দিন ৪৯ রানে যুবরাজ সিংকে কাট করতে গিয়ে বোল্ড হন। ৩৩ বলের ইনিংসটিতে তিনি ৮টি চারের সঙ্গে ১টি ছক্কাও হাঁকান।

এরপরের ব্যাটসম্যানরা সেই শুরুর সুবিধাটা কাজে লাগাতে পারেননি। নাফীস ইকবাল (৭), মোহাম্মদ রফিক (১), হান্নান সরকার (৩), আবদুর রাজ্জাক (২), মোহাম্মদ শরীফরা (৫) একের পর এক সাজঘরে ফিরতে থাকেন। রাজিন সালেহ আউট হন ২৪ বলে ১২ রানের ধীর ইনিংস খেলে।

শেষদিকে খালেদ মাহমুদ সুজনের ৭ বলে ৭ আর খালেদ মাসুদ পাইলটের ৫ বলে অপরাজিত ৬ রানে ভর করে ১০৯ রান পর্যন্ত যায় বাংলাদেশ লেজেন্ডসের ইনিংস। দুই বল বাকি থাকতে অলআউট হয়েছে তারা।

ভারত লেজেন্ডসের পক্ষে দুটি করে উইকেট নেন যুবরাজ সিং, প্রজ্ঞান ওঝা আর বিনয় কুমার।

টুর্নামেন্টে ভারতের এটি টানা তৃতীয় জয়। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন বিরেন্দর শেবাগ।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি