ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১, || চৈত্র ৩০ ১৪২৭

শেষ মুহূর্তে বেনজেমার গোলে হার এড়ালো রিয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৭, ৮ মার্চ ২০২১

স্প্যানিশ লা লিগায় মুখোমুখি হয় অ্যাথলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ। যার শৈল্পিক নাম মাদ্রিদ ডার্বি। এই ডার্বিতে কেউ জিতেনি। তবে প্রথমে এগিয়ে গিয়ে সম্ভাবনা জাগিয়েছিল অ্যাথলেটিকো কিন্তু শেষ মুহূর্তে করিম বেনজেমার গোলে ১-১ সমতায় শেষ হয় ম্যাচটি। পাঁচ বছরের মধ্যে প্রথম ডার্বি জয়ের সম্ভাবনা জাগিয়েও পারলো না দিয়েগো সিমিওনের দল।

রোববার (৭ মার্চ) ওয়ান্দা মেত্রোপলিতানোয় ম্যাচটির ১৫ মিনিটেই সুয়ারেজের গোলে এগিয়ে যায় অ্যাথলেটিকো। আর ৮৮তম মিনিটে রিয়ালকে সমতায় ফেরায় বেনজেমা। এ নিয়ে টানা দুই ম্যাচে ড্র করল রিয়াল। শেষ ছয় ম্যাচে তৃতীয়বারের মতো ড্র করল অ্যাথলেটিকো।

তবে এই ড্রয়ে শিরোপা জয়ের লড়াইয়ে টিকে থাকলো জিনেদিন জিদানের শিষ্যরা। ২৬ ম্যাচ থেকে ৫৪ পয়েন্ট নিয়ে লস ব্লাঙ্কোসরা রয়েছে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে। সমান ম্যাচ থেকে ৫৬ পয়েন্ট নিয়ে বার্সেলোনা রয়েছে দ্বিতীয় স্থানে। আর ২৫ ম্যাচ থেকে ৫৯ পয়েন্ট নিয়ে অ্যাথলেটিকো মাদ্রিদের অবস্থান শীর্ষে।

আক্রমণাত্মক শুরু করলেও গোলের সুযোগ তৈরি করতে পারছিল না অ্যাথলেটিকো। রিয়ালের রক্ষণে গিয়ে খেই হারাচ্ছিল বারবার। তবে পঞ্চদশ মিনিটে এগিয়ে যায় পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দলটি। প্রতি-আক্রমণে নিজেদের অর্ধ থেকে বল পান মার্কোস ইয়োরেন্তে। নাচোর ট্যাকল এড়িয়ে অনেকটা এগিয়ে খুঁজে নেন লুইস সুয়ারেজকে। আর চমৎকার ফিনিশিংয়ে জাল খুঁজে নেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

এনিয়ে লিগে সুয়ারেজের গোল হলো দ্বিতীয় সর্বোচ্চ ১৭টি। ২ গোল বেশি নিয়ে তালিকার শীর্ষে লিওনেল মেসি।

শুরুতেই গোল করে তারা বড় ব্যবধানে জয় তুলে নেওয়ার ইঙ্গিত দিয়ে রেখেছিল অ্যাথলেটিকো। কিন্তু সেটা আর হতে দিলেন কই করিম বেনজেমা। ৮৮তম মিনিটের মাথায় কাসেমিরোর বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করে সমতা ফেরান ফরাসি এই স্ট্রাইকার। 

তাতে শিরোপা জয়ের আশা বেঁচে থাকলো জিদানের দলের। অপরদিকে এই ম্যাচ জিতলে ২০১৪ সালের পর লা লিগার শিরোপা জয়ের ভিত তৈরি হয়ে যেত দিয়েগো সিমিওনের শিষ্যদের।

বার্সেলোনা ও রিয়ালের এখনো ১২টি করে ম্যাচ বাকি। অ্যাটলেটিকোর ১৩টি। এই ম্যাচগুলো শেষে হিসাব-নিকাশ অনেক বদলে যেতে পারে। শেষ পর্যন্ত ৭ বছর পর অ্যাথলেটিকো মাদ্রিদের ঘরে লা লিগার শিরোপা যায়, নাকি পালাক্রমে আবারও রিয়াল-বার্সা চ্যাম্পিয়ন হয় তার এখন দেখার বিষয়।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি