ঢাকা, রবিবার   ২৯ মার্চ ২০২০, || চৈত্র ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

শ্বাসরুদ্ধ ম্যাচে উইন্ডিজকে হারালো আয়ারল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫০ ১৬ জানুয়ারি ২০২০

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে শ্বাসরুদ্ধ জয় পেল আয়ারল্যান্ড। ক্যারিবিয়ানরা টপকাতে যাচ্ছিল আইরিশদের কিন্তু তীরে এসে তরী ডুবালো। আয়ারল্যান্ডের করা ২০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২০৪ রানে থেমে যায় উইন্ডিজের রানের চাকা। ফলে ৪ রানের জয় দিয়ে ১-০তে ডিল নিলো আয়ারল্যান্ড।

গতকাল বুধবার (১৫ জানুয়ারি) সেন্ট জর্জেসের ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারী আয়ারল্যান্ড। দারুণ সূচনা করে পল স্টারলিং এবং কেভিন ও’ব্রায়ানের উদ্বোধনী জুটি। রেকর্ড গড়া এই জুটির ব্যাট থেকে আসে ১৫৪ রানের বিশাল স্কোর। এই দুই ব্যাটসম্যানের বিদায়ের পর ৭ উইকেট হারিয়ে ২০৮ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা।

পল স্টারলিং ঝড়ের গতিতে ব্যাট চালিয়ে ৪৭ বলে ৯৫ রান তুলেন। এর মধ্যে ছয়ের মার রয়েছে আটটি এবং বাউন্ডারি রয়েছে ছয়টি। অপর ওপেনার ও’ব্রায়ান ৩২ বল খেলে ৪৮ রান লেখান নামের পেছনে। তার ব্যাট থেকে দুটি ছক্কা ও চারটি বাউন্ডারি আসে। ওপেনিং যাওয়ার পর আর কেউ সুবিধা আদায় করতে পারেননি। কর্টেল, পিরিরি এবং ডিজে ব্রাভো দুটি করে উইকেট নেন।

স্বাগতিকরা পাহাড়সম লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো না হলেও বেশ গুছিয়ে খেলছিল। ওপেনার সিমন্স ২২ রান করে আউট হলে দলের হাল ধরেন এভিন লুইস। তিনি ২৯ বলে তিন ছক্কা আর ছয় বাউন্ডারিতে ৫৩ রান তুলে প্যাভিলিয়নে ফেরেন। তারপর হেটমেয়ার, পোলার্ড এবং রাশফোর্ডের কল্যাণে জয়ের দোরগোড়ায় পৌঁছেও গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। 

শেষ দুই ওভারে প্রয়োজন ছিল তাদের ১৬ রান। তখন ব্যাটিংয়ে ছিলেন রাদারফোর্ড ও ডিজে ব্রাভো আর বোলিংয়ে ক্রেইগ ইয়ং এবং জশ লিটল। এই দুই আইরিশের নিয়ন্ত্রিত বোলিংয়ে উইন্ডিজের ব্যাট স্থথ হয়ে যায়। শেষ ৩ বলে প্রয়োজন ছিল ৫ রান। সেই সময় এক বল ডট দিয়ে ডিলানির তালুবন্দি হয়ে সাজঘরে ফিরেন ব্রাভো। 

শেষ বলে ৪ হলে ম্যাচ ড্র হয়, আর ছক্কা মারলে জিতে যায় স্বাগতিকরা। তখন ব্যাটে ওয়ালশ, তিনি শেষ বলটা ব্যাটেই লাগাতে পারলেন না। ফলে ৪ রানের শ্বাসরুদ্ধকর জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারী আইরিশরা।

ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন ৪৭ বলে ৯৭ করা পল স্টারলিং।

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি