ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

শ্রীলঙ্কায় পাঠানো হচ্ছে সৌম্য-মিরাজদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২২ ১৭ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৭:০২ ১৭ সেপ্টেম্বর ২০১৯

বাজে ফর্মে থাকা সৌম্য আবারও বাদ পড়েছেন জাতীয় দল থেকে। তবে ছেঁটে ফেললেও সৌম্যর ওপর নজর ঠিকই আছে নির্বাচকদের। চার দিনের ম্যাচ খেলতে শ্রীলঙ্কা পাঠানো হচ্ছে সৌম্যকে, সঙ্গে মিরাজও। অন্যদিকে কোন ম্যাচ না খেলেই দল থেকে বাদ পড়া স্পিনার মেহেদি হাসানকে পাঠানো হচ্ছে অনূর্ধ্ব-২৩ দলের হয়ে ভারতে। 

এ উপলক্ষ্যে আজ মঙ্গলবার দুটি দল ঘোষণা করেছে বিসিবি। বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। 

২০১৫-১৬ মৌসুমে দাপিয়ে ব্যাটিং করা সৌম্য সরকারের ব্যাটে আগের সেই ধার নেই। যে কারণে বিশ্বকাপের আগে বাদ পড়েছিলেন জাতীয় দল থেকে। পরে ঘরোয়া ক্রিকেটে দারুণ কয়েকটা ইনিংস খেলে দলে ফিরলেও দেখাতে পারছিলেন না প্রত্যাশিত পারফরম্যান্স। তাইতো বাজে ফর্মে থাকা সৌম্য আবারও বাদ পড়েছেন জাতীয় দল থেকে।

চলতি ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় কিস্তির দলে জায়গা হয়নি তরুণ বাঁ-হাতি এ ওপেনারের। তবে সৌম্যের ওপর নজর ঠিকই রাখছেন নির্বাচকরা। যেমনটি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানালেন, ‘এ’ দলের হয়ে চার দিনের ম্যাচ খেলতে শ্রীলঙ্কা পাঠানো হচ্ছে সৌম্যকে।

শুধু সৌম্য নয়, খেলার মধ্যে রাখতে শ্রীলঙ্কা সফরে পাঠানো হচ্ছে স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ, লিটল মাস্টার মুমিনুল হক ও ওপেনার সাদমান ইসলামকেও। সেখানে ‘এ’ দলের হয়ে সাদা পোশাকে মাঠে নামবেন তারা।

এদের সঙ্গে জাতীয় দলের আশেপাশে ঘুরতে থাকা পেসার ইবাদত হোসেন, ওপেনার এনামুল হক বিজয়, উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ও স্পিনার সানজামুল হকও যাচ্ছেন শ্রীলঙ্কায়।

সেখানে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে চারটি চার দিনের ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। প্রথম চারদিনের ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৩ সেপ্টেম্বর। সাদা পোশাকের সিরিজ শেষে লঙ্কানদের বিপক্ষ তিনটি ওয়ানডেও খেলার কথা রয়েছে বাংলাদেশি যুবাদের।

মেহেদি যাচ্ছেন ভারতে

অন্যদিকে ভারত অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। এতে রাখা হয়েছে কোন ম্যাচ না খেলেই ত্রিদেশীয় সিরিজের দল থেকে বাদ পড়া স্পিনার মেহেদি হাসানকে। সাইফের নেতৃত্বে সিরিজটি খেলতে আগামী মঙ্গলবার ভারতের উদ্দেশ্যে ঢাকা ছাড়ার কথা মেহেদিদের।

চলতি ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ঘোষিত দলে জায়গা পেয়েছিলেন মেহেদি। কিন্তু একটি ম্যাচও খেলানো হয়নি তরুণ এ স্পিনারকে। সিরিজের পরবর্তী ম্যাচগুলোর জন্য ঘোষিত দলে তাকে আর রাখা হয়নি। 

তরুণ পেসার আবু হায়দার রনি ও সম্ভাবনাময় পেসার ইয়াছিন আরাফাত মিশুর ক্ষেত্রেও ঘটেছে একই ঘটনা। নির্বাচকদের এমন সিদ্ধান্ত নিয়ে ক্রিকেটপাড়ায় চলছে তুমুল সমালোচনা। আর এসবের মধ্যেই মেহেদিকে পাঠিয়ে দেওয়া হচ্ছে ভারতে।

ভারতের বিপক্ষে ১৯ সেপ্টেম্বর থেকে মাঠে নামবে বাংলাদেশ দল। সিরিজের পরবর্তী ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২১, ২৩, ২৫ ও ২৭ সেপ্টেম্বর। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ভারতের লক্ষ্ণৌয়ের ইকানা ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল: সাইফ হাসান (অধিনায়ক), ফারদিন হাসান, মাহিদুল ইসলাম, ইয়াসির আলী চৌধুরী, আল আমিন, জাকির হাসান, জাকের আলী, আরিফুল হক, তানভীর ইসলাম, মেহেদি হাসান, মানিক খান, শফিকুল ইসলাম, সুমন খান, রবিউল হক ও সাব্বির হোসেন।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি