ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

সন্দ্বীপে প্রতিবন্ধী দিবস পালিত

সন্দ্বীপ সংবাদদাতা

প্রকাশিত : ১৮:৩৩ ৫ ডিসেম্বর ২০১৯

সন্দ্বীপে প্রতিবন্ধী দিবস-২০১৯ উপলক্ষে র‍্যালি

সন্দ্বীপে প্রতিবন্ধী দিবস-২০১৯ উপলক্ষে র‍্যালি

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলা প্রশাসনের উদ্যোগে ও উপজেলা সমাজসেবা কার্যালয় এবং রিকল ২০২১ প্রজেক্টের সহায়তায় বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) ২৮ তম বিশ্ব প্রতিবন্ধী দিবস এবং ২১ তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০১৯ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এবারের প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে- "অভিগম্য আগামীর পথে"। এই প্রতিপাদ্যকে সামনে রেখে সকাল ১০ টায় এক বর্ণাঢ্য র‍্যালি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শেখ ফজিলাতুন্নেসা মুজিব কনফারেন্স রুমে আলোচনা অনুষ্ঠানে মিলিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিদর্শী সম্বৌধী চাকমা। সভায় আলোচনায় অংশগ্রহণ করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ফজলুল করিম, ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মোঃ মাঈন উদ্দীন,মাধ্যমিক শিক্ষা অফিসের সুপার ভাইজর বিনয় কুমার রায়, সমাজ সেবা অফিসের এফএম হাবিবুল ওয়াজেদ, ইউডিএ মমতাজ উদ্দিন, নারী প্রগতি সংঘের ব্যবস্থাপক মোঃ শামসুদ্দিন, রিকল প্রজেক্টের এফএফ ও সন্দ্বীপ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক বাদল রায় স্বাধীন, সিবিও সদস্য ফাতেমা বেগম ও প্রতিবন্ধীর অভিবাবক মিনারা বেগম, বাগিচা খাতুন প্রমুখ।

রিকল প্রজেক্টের এফ এফ ইসমাঈল ফরিদের সঞ্চালনায় সভায় বক্তারা বলেন- প্রতিবন্ধিদের বোঝা মনে না করে তাদের সম্পদে রুপান্তরিত করতে হবে। তার জন্য প্রয়োজন তাদের জন্য অনুকূল পরিবেশ তৈরি করে দেয়া এবং তাদের মনোবল বৃদ্ধি করা। আর তাদের প্রতিবন্ধী না বলে বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তি বলতে হবে, তাতে তারা সন্মান বোধ করবে। 

বক্তারা আরও বলেন, প্রতিবন্ধীরা অনুকূল পরিবেশ পেলে অনেক কিছু করতে পারে। বিশ্ব বিখ্যাত বিজ্ঞানী স্টিফেন হকিং তার জ্বলন্ত প্রমাণ। তাই আসুন, প্রতিবন্ধীদের সহযোগিতার হাত বাড়িয়ে দিই।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি