ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০, || কার্তিক ১৫ ১৪২৭

Ekushey Television Ltd.

সানরাইজার্সকে হারিয়ে শুভ সূচনা কোহলির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৫ ২২ সেপ্টেম্বর ২০২০

আইপিএলের ত্রয়োদশ আসর জয় দিয়ে শুরু করেছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচে চাহালের বোলিং নৈপুণ্যে তারা সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছে ১০ রানের ব্যবধানে।

টস হেরে বেঙ্গালুরু প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৬৩ রান করে। ১৬৪ রানের লক্ষ্যে খেলতে নেমে হায়দরাবাদ জয়ের দিকেই ছুটছিল জনি বেয়ারস্টোর ব্যাটে। তবে ১৬ তম ওভারে চাহালের জোড়া শিকারে ম্যাচে ফিরে বেঙ্গালুরু। এর ফলে ১৯.৪ ওভারে ১৫৩ রানে অলআউট হয়ে যায় ডেভিড ওয়ার্নারের হায়দরাবাদ।

১৫ ওভার পর্যন্ত ভাল অবস্থায় ছিল হায়দরাবাদ, তখন ২ উইকেটে তাদের সংগ্রহ ছিল ১২১ রান। ৫ ওভারে দরকার ৪৩ রান, হাতে উইকেট ৮টি। ১৬তম ওভারে চাহালের জোড়া শিকারে ম্যাচে ফিরে বেঙ্গালুরু। শেষ পর্যন্ত ১৯.৪ ওভারে ১৫৩ রানে থেমে যায় হায়দরাবাদের ইনিংস।

শুরুতেই অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে (৬) হারিয়েছিল হায়দরাবাদ। দ্বিতীয় ওভারে ১৮ রানে পড়েছিল প্রথম উইকেট। সেখান থেকে দ্বিতীয় উইকেটে মনিশ পান্ডের সঙ্গে জনি বেয়ারস্টো যোগ করেন ৭১ রান। ১২তম ওভারের শেষ বলে পান্ডে  ৩৪ রানে আউট হলে ভাঙে এই জুটি। গুরুত্বপূর্ণ ব্রেকথ্রুটি আনেন চাহাল।

এর পর ইনিংসের ১৬তম ও চহালের চতুর্থ ওভারে বোল্ড হন বেয়ারস্টো। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ বলে ৬১ রানের ইনিংস খেলেন তিনি। পরের বলে শূন্য রানে বিজয় শংকরকে ফিরিয়ে দেন চাহাল। এই ব্যাটিং ব্যর্থতায় তীরে এসে তরী ডুবে হায়দরাবাদের। ৩২ রান যোগ করতেই ৮ উইকেট হারিয়ে হার মানে দলটি। 

বল হাতে বেঙ্গালুরুর যুজবেন্দ্র চাহাল ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন নবদীপ সাইনি ও শিবাম দুবে।

এর আগে বেঙ্গালুরু ১৬৩ রানের সংগ্রহ পায় দেবদূত পাদিকাল ও এবি ডি ভিলিয়ার্সের হাফ সেঞ্চুরিতে ভর করে। পাদিকাল ৪২ বলে ৮ চারে করেন ৫৬ রান। আর মারকুটে ডি ভিলিয়ার্স ৩০ বলে ৪ চার ও ২ ছক্কায় করেন ৫১ রান। অ্যারোন ফিঞ্চের ব্যাট থেকে আসে ২৯ এবং অধিনায়ক বিরাট কোহলি করেন ১৪ রান।

৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন যুজবেন্দ্র চাহাল।
এএইচ/এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি